২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পাঁচবিবিতে শত্রুতাবশত ২২শ’ গাছ কর্তন

-

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের মুগর চন্ডিপুর গ্রামের সোলায়মান প্রধানের দুই হাজার ২০০টি বাঁশ ও কিছু আম, কাঁঠাল ও কলা গাছ শত্রুতাবশত কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। পাঁচবিবি থানায় অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৩ আগস্ট সকালে একই এলাকার কবিরুল, শফিকুল, কাশেম, মন্টু, শহিদুল, বাবু মিয়া, সোনা মিয়া, মানিক, আজিুজল ও দেলোয়ার দলবদ্ধভাবে সোলায়মান প্রধানের বসতবাড়ির দক্ষিণ পার্শ্বে লাগানো বাঁশ, আম ও কাঁঠাল গাছ কেটে ফেলে। কেটে ফেলা বাঁশ ও গাছের মূল্য ৪ লাখ ৫০ হাজার টাকা।
অভিযোগকারী সোলায়মান প্রধান বলেন, আমার বাবার কাছ থেকে পাওয়া ওই জমিতে ২৫-৩০ বছর যাবৎ বাঁশ ও ফলদ গাছ লাগানো হচ্ছে। কিন্তু ঈদের পরদিন তারা আমার বাঁশ ও ফলদ গাছগুলো কেটে ফেলে।
অপর দিকে অভিযুক্ত কবিরুল ও তার ছোট বোন জানান, এ সম্পত্তিতে তাদের অংশীদারিত্ব আছে এবং তার বাবার মিলাদ মাহফিলের খড়ির জন্য বাঁশ ও গাছগুলো কাটা হয়েছে।
আওলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মন্ডল জানান, সোলায়মান প্রধানের বাঁশ ও গাছ কাটার ঘটনা সত্য তারা আমার কাছে অভিযোগ নিয়ে এলে আইনের আশ্রয় নেয়ার জন্য পরামর্শ দেই।
পাঁচবিবি থানার ওসি মনসুর রহমান জানান, আওলাই ইউনিয়নে বাঁশ ও কিছু ফলদ গাছ কাটার থানায় লিখিত অভিযোগ পেয়েছি তবে কী পরিমাণ গাছ কেটেছে তা সরেজমিন তদন্ত পূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement