১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কাউখালীতে যৌথবাহিনীর অভিযানে ইউপিডিএফের দুই কালেক্টর আটক

-

চাঁদার টাকা পাচারকালে রাঙ্গামাটির কাউখালী থেকে ইউপিডিএফের দুই কালেক্টরকে আটক করেছে যৌথবাহিনী। শনি ও রোববার পৃথক অভিযানে দুর্গম বটতলী পুরনো পোয়াপাড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।
পুলিশ জানায়, শনিবার রাত ৩টা নাগাদ ইউপিডিএফ কাশখালী ইউনিটের কালেক্টর হ্লাগ্যা মারমা (৩৫) চাঁদার টাকা নিয়ে সিএনজি অটোতে রাঙ্গামাটি যাচ্ছেনÑ এমন তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী কাশখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার কাছে ৫১ হাজার ৮০৭ টাকা, বিভিন্ন মডেলের তিনটি মোবাইল সেট উদ্ধার করে। আটককৃত ইউপিডিএফ নেতা উপজেলার বেতবুনিয়া চৌধুরীপাড়া গ্রামের ক্যাজাইলা মারমার ছেলে।
আটক হ্লাগ্যা মারমা দীর্ঘ দিন ধরে কাউখালীর ঘাগড়া ইউনিয়নের কাশখালী, নাভাঙ্গা, নাকশাছড়ি বতটতলী পাড়াসহ আশপাশের এলাকায় ইউপিডিএফের কালেক্টর হিসেবে দায়িত্ব পালন করে আসছে বলে স্বীকার করেছে। তিনি জানান, উত্তোলিত চাঁদার টাকা নিয়ে সে রাঙ্গামাটি যাচ্ছিলেন। কাউখালী ইউনিটের কালেক্টরের দায়িত্বে থাকা ইউপিডিএফ নেতা প্রত্যাশা চাকমার রাঙ্গামাটি কার্যালয়ে এ টাকা পৌঁছানোর কথা ছিল। ওই নেতার বাড়ি রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলায় বলে জানা গেছে।
একই অভিযোগে গত শনিবার রাতে পুরনো পোয়াপাড়া থেকে ওই এলাকার কালেক্টরের দায়িত্বে থাকা ভালুরাম চাকমার ছেলে প্রশিক্ষণ চাকমাকে (৩৯) নগদ টাকাসহ আটক করে যৌথবাহিনী। আটক প্রশিক্ষণের বিরুদ্ধ এর আগেও চাঁদাবাজির মামলা ছিল বলে জানিয়েছেন কাউখালী থানার ওসি শহিদ উল্লাহ। ওসি জানান, হ্লাগ্যা মারমা দীর্ঘ দিন ধরে এ এলাকায় চাঁদা উত্তোলনের দায়িত্বে ছিলেন এবং চাঁদার টাকা ইউপিডিএফের রাঙ্গামাটি দফতরে নিয়ে যাচ্ছিলেন বলে স্বীকার করেছে।


আরো সংবাদ



premium cement
ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক

সকল