২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রাজারহাটে ভিজিএফের চাল আত্মসাৎ ইউনিয়ন খাদ্য গুদামে তালা

-

রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে ভিজিএফের তালিকায় নাম থাকা সত্ত্বেও চাল না পাওয়ায় ঈদ আনন্দ থেকে বঞ্চিত হয়েছে তিন শতাধিক দুস্থ পরিবার। এ ঘটনায় রাজারহাটের ইউএনওর নির্দেশে এক সপ্তাহ ধরে তালা ঝুলছে ওই ইউনিয়ন খাদ্য গুদামে। ঘটনার পর থেকে গা ঢাকা দিয়ে রয়েছেন ইউপি চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকার।
জানা গেছে, ঈদুল আজহা উপলক্ষে ঈদের আগে সরকারিভাবে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে পাঁচ হাজার ২০০ জন দুস্থ ও অসহায় ব্যক্তির নামে ভিজিএফ-এর চাল বিতরণ শুরু হয়।
এরমধ্যে গত ১০ আগস্ট তিন শতাধিক ব্যক্তি তালিকায় নাম থাকা সত্ত্বেও চাল না পাওয়ায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের কাছে জানতে চাইলে তিনি পরদিন চাল নেয়ার জন্য ডাকেন। পরদিন তারা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাল নেয়ার জন্য সারা দিন অপেক্ষার পরও চেয়ারম্যান অনুপস্থিত থাকেন। পরে ওই দিন বিকেলে বঞ্চিতরা ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্রনাথের বিরুদ্ধে পরিষদ চত্বরে ঝাড়– মিছিল করে। খবর পেয়ে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল হক প্রধান ঘটনাস্থলে পৌঁছে মাস্টাররোল যাচাই করেন। এ সময় তিনি মাস্টাররোলে চাল না পাওয়া ব্যক্তিদের নামে জাল স্বাক্ষর ও টিপসই দেখতে পেয়ে ইউনিয়ন খাদ্য গুদামে তালা ঝুলিয়ে দেন। বর্তমানে এ ঘটনায় ওই ইউনিয়নের জনগণের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
এদিকে ওই ইউনিয়নের ভিজিডি কার্ডধারীদের অনেকে চাল পায়নি বলে অভিযোগ উঠেছে। ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের পশ্চিম দেবোত্তর গ্রামের আবদুল হামিদের স্ত্রী মরিয়ম বেগম, হজরত আলীর স্ত্রী শহীদা বেগম এবং লুৎফর আলীর স্ত্রী ফিরোজা বেগমসহ অনেকে জানান, তারা ৫০ থেকে ৬০ জন কোনো চাল পাননি।
এ বিষয়ে ইউনিয়ন চেয়ারম্যান রবীন্দ্রনাথ কর্মকারের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল প্রধান জানান, তদন্তসাপেক্ষে বিষয়টির আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement