১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

জুড়ীতে যৌতুক লোভী স্বামীর নির্যাতনের শিকার গৃহবধূ

-

মৌলভীবাজারের জুড়ীতে যৌতুক লোভী স্বামীর নির্যাতনের শিকার হয়ে বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছেন রাছনা বেগম (৩৩)। তিনি উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের শুকনা ছড়া গ্রামের মবশি^র আলীর মেয়ে। তার স্বামী সাগরনাল ইউরিয়নের পূর্ব সাগরনাল গ্রামের মৃত রজব আলীর ছেলে ও ‘সার্কাস লাকি সেভেন’ পরিচালক রফিক মিয়া (৪৩)। নির্যাতনের শিকার গৃহবধূ রাছনা বেগম তার প্রতিকার চেয়ে গত ১৭ অক্টোবর ২০১৮ স্বামী রফিক মিয়া, প্রথম স্ত্রী সুফিয়া বেগম ও শাশুড়ি আয়মুনা বেগমের বিরুদ্ধে মৌলভীবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলী আদালতে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন; যা প্রি-কেইস নাম্বার ৯৫/২০১৮ নাম্বারভুক্ত হয়।
লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিগত ২০০৬ সালে উপজেলার সাগরনাল ইউনিয়নের পূর্ব সাগরনাল গ্রামের মৃত রজব আলীর ছেলে রফিক মিয়ার সাথে ৮৫ হাজার টাকা দেন মোহরে রাছনার বিয়ে হয়। এ বিয়ে রফিকের প্রথম স্ত্রী ও তার মাকে না জানিয়ে এবং রাছনার কাছে গোপন রেখে হয়। রফিকের প্রথম স্ত্রী ও মা এই বিয়ের খবর শুনে তা মেনে নিতে পারেননি। এর পরও রফিক নববধূ রাছনাকে নিয়ে বাড়িতে ওঠেন। তার নবদম্পতিকে বাড়িতে জায়গা দেবে না বলায়, রফিক স্থানীয় গণ্যমান্যদের জানালে, তাদের মধ্যস্থতায় নবদম্পতি বাড়িতে স্থান পায় এবং ঘরসংসার শুরু করে। এরই একপর্যায়ে রফিকের প্রথম স্ত্রী ও মা সার্কাসের উন্নয়নে সরঞ্জাম কেনার জন্য রাছনার পিত্রালয় থেকে তিন লাখ টাকা এনে দিতে চাপ দেন। রফিক তার দ্বিতীয় স্ত্রী রাছনাকে যৌতুকের টাকার কথা জানালে তিনি বলেন, আমার নিরীহ গরিব বাবার পক্ষে এত টাকা দেয়া সম্ভব নয়। এর পর থেকে তার ওপর নেমে আসে শারীরিক ও মানসিক নির্যাতন। স্বামীগৃহ শেষ আশ্রয় মনে করে রাছনা ঘরসংসার করতে থাকে। তাতে তারা ক্ষিপ্ত হয়ে কারণে-অকারণে রাছনার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে যান। এ খবর পেলে রাছনার বাবা স্থানীয় মুরব্বিদের মধ্যস্থতায় তাকে নিজ বাড়িতে এনে আলাদা ঘর নির্মাণ করে দিলে ওই ঘরে তার স্বামী রফিক আসা-যাওয়া করতেন। এমতাবস্থায় রাছনার গর্ভে পরপর দু’টি কন্যাসন্তানের জন্ম হয়; যাদের বয়স যথাক্রমে ১২ ও ৯ বছর। সম্প্রতি যৌতুকের তিন লাখ টাকা নিয়ে উভয়ের মধ্যে ঝগড়ার একপর্যায়ে রফিক রাছনাকে মারধর করে ফেলে চলে যায় এবং যাওয়ার সময় বলে যায় যৌতুকের টাকা না দিলে তাকে নিয়ে আর ঘর সংসার করবেন না।

 


আরো সংবাদ



premium cement
সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত

সকল