২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গুজবে সাড়া না দিতে জামালগঞ্জ ও তাহিরপুরে মাইকিং

-

‘গলাকাটা বা ছেলেধরা’Ñ এজাতীয় গুজবে সাড়া না দিতে মাইকিং ও জনসচেতনতামূলক সভা করেছে সুনামগঞ্জের জামালগঞ্জ ও তাহিরপুর থানা পুলিশ। সোমবার তাহিরপুর থানা ভবন প্রাঙ্গণে এক জনসচেতনতামূলক পথসভায় থানার ওসি মো: আতিকুর রহমান এ আহ্বান জানান।
তাহিরপুর উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন ও কমিউনিটি পুলিশিং সদস্য, গণমাধ্যমকর্মীদের অংশগ্রহণে পথসভায় বক্তৃতাকালে ওসি বলেন, সারা দেশে অস্থিতিশীল পরিবেশ ও নৈরাজ্য সৃষ্টির অপতৎপরতার অংশ হিসেবে একটি মহল সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে গলাকাটা বা ছেলেধরা এ জাতীয় গুজব রটিয়েছে। এসব গুজবে সাড়া না দিয়ে সর্বসাধারণকে সচেতন হতে হবে। তিনি বলেন, কোনো এলাকায় যদি কোনো সন্দেহভাজন ব্যক্তি, অপতৎপরতাকারী, গুজব রটনাকারী বা ছেলেধরার সন্ধান পাওয়া যায়, তাহলে তাদের মারধর না করে থানা পুশিলকে খবর দিতে হবে। ওসি আরো বলেন, এলাকায় গুজব রটিয়ে ইতোমধ্যে পাগল, মানসিক রোগী, প্রতিবন্ধী ও কয়েকজন শ্রমজীবী নিরীহ লোককে নির্মমভাবে মারধর করা হয়েছে, যা ফৌজদারি অপরাধের শামিল। এজন্য গুজবে সাড়া না দিতে তিনি উপজেলার প্রত্যেক এলাকায় মসজিদ, মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, ইউপি চেয়ারম্যান, সদস্যসহ সবাইকে নিজ নিজ এলাকায় মাইকিং ও পথসভার মাধ্যমে এ অস্থিতিশীল পরিবেশ রুখে দেয়ার আহ্বান জানান।
একই দিনে জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ইউনিয়ন পরিষদে জামালগঞ্জ থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম গলাকাটা বা ছেলেধরা গুজবে জনসচেতনতামূলক অলোচনা সভা করেছেন। ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, সব ইউপি সদস্য ও এলাকার লোকজনের উপস্থিতিতে ওসি সাইফুল আলম বলেন, ‘গলাকাটা’ এ জাতীয় কোনো খবর বা গুজব শুনলে অথবা কাউকে সন্দেহ হলে জামালগঞ্জ থানা পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান অথবা ইউপি সদস্যকে জানান। কোনো সন্দেহভাজনের গতিবিধি লক্ষ করে তাকে অটক করে পুলিশের হাতে তুলে দিতে সবাইকে আহ্বান জানান তিনি। আইন নিজের হাতে তুলে না নিয়ে আইনের প্রতি শ্রদ্ধা রেখে তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার অনুরোধ জানান। কোনো ভুলের কারণে নিরপরাধ লোক যেন অপদস্থ না হন সে দিকে সজাগ থাকতে সবাইকে পরামর্শ দেন ওসি।

 


আরো সংবাদ



premium cement