২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভোলা-লক্ষ্মীপুর রুটে ২টি ফেরি বিকল ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন

-

যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়েছে ভোলা-লক্ষ্মীপুর রুটের ২টি ফেরি। একটি ফেরি সচল থাকলেও উভয় পাড়ে আটকে আছে ৪ শতাধিক যানবাহন। এতে চরম দুর্ভোগ পোহাচ্ছেন পরিবহন শ্রমিক ও যাত্রীরা। ঘাটে দিনের পর দিন অপেক্ষা করেও ফেরির দেখা পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় গন্তব্যে যেতে পারছে না পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবহান। এতে চরম দুর্ভোগ আর লোকসানের মুখে পড়েছেন ব্যবসায়ীরা।
সূত্র জানিয়েছে, দেশের দীর্ঘতম ভোলা-লক্ষ্মীপুর ফেরি রুটটি দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যোগাযোগের অন্যতম সহজ মাধ্যম। এ রুটে কনকচাঁপা, কৃষাণী ও কলমিলতা নামে ৩টি ফেরি নিয়মিত চলাচল করে আসছিল। কিন্তু গত ২ দিনে পরপর ২টি ফেরি যান্ত্রিক ত্রুটির কারণে বিকল হয়ে পড়ায় যানবাহন পারাপারে মারাত্মক বিঘেœর সৃষ্টি হচ্ছে।
ট্রাকচালক ইদ্রিস, আকরাম ও রায়হান জানান, ঘাটে তারা ৬-৭ দিন ধরে অপেক্ষা করছেন কিন্তু পার হতে পারছেন না। কবে যেতে পারবেন তাও তাদের জানা নেই। তাদের অভিযোগ, দিনে একবার ফেরি চলাচল করে, তাই ঘাটেই বসে থাকতে হয়। ফেরি সচল না হওয়া পর্যন্ত ভোগান্তি পোহাতে হবে। কয়েকজন ট্রাকচালক জানান, ভোলা-লক্ষ্মীপুর রুটটি গুরুপ্তপূর্ণ হলেও অবহেলিত একের পর এক সমস্যা লেগেই আছে। এ খাতে বাড়তি ফেরি প্রয়োজন। সামনে ঈদ। খুব দ্রুত ফেরি সমস্যার সমাধান না হলেও ভোগান্তির সীমা থাকবে না।
ঘাটে গিয়ে জানা গেল, একটি মাত্র সচল ফেরি দিয়ে কিছুটা যানবাহন পারাপার হলেও ফেরির ট্রিপ কমে যাওয়ায় উভয় পাড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম দুর্ভোগ আর ভোগান্তির মধ্যে পড়েছে ট্রাক ও পরিবহন শ্রমিকেরা। কবে নাগাদ ফেরি সচল হবে তাও জানে না কেউ। বেশির ভাগ ট্রাকই ঘাটে ৫-৭ দিন ধরে আটকে আছে। একের পর এক সমস্যায় এ রুটে এখন ভোগান্তিতে অতিষ্ঠ চলাচলকারীরা। তাই এখানে আরো ফেরি চালুর দাবি তাদের। তবে খুব দ্রুত ফেরি সচল হবে বলে জানিয়েছেন এখানকার বিআইডব্লিউটিসির ম্যানেজার এমরান খান। তিনি বলেন, ফেরি সচল হলে এক সপ্তাহের মধ্যে যানজট কমে যাবে।
খুব দ্রুত ফেরি সচল করে দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমানোর দাবি ভুক্তভোগীদের।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল