২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাজিপুরে মরিচের ঝাঁজ বেড়েছে

-

সিরাজগঞ্জের কাজিপুরে কাঁচামরিচের দাম দ্বিগুণ হয়েছে। কেজিপ্রতি দাম ৪০ টাকা বেড়ে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে বলে জানা গেছে।
কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা বলেন, বর্ষা মওসুমে লাগানো মরিচের ফলন কম, কিন্তু দাম বেশি হয়। গত সপ্তাহে মরিচের বাজারদর ছিল ৪০ টাকা কেজি। গত এক সপ্তাহে লাগাতার বৃষ্টি ও বন্যার কারণে দাম বেড়েছে কেজিতে ৪০ টাকা। শুক্রবার মেঘাই, ঢেকুরিয়া, সোনামুখী, শিমুলদাইড়, আলমপুর সীমান্তবাজারে খুচরা বিক্রেতারা প্রতি কেজি মরিচ ৮০ টাকা দরে বিক্রি করছে। মেঘাই বাজারের ব্যবসায়ী শাহীন বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচের দাম বেড়েছে। ঢেকুরিয়া ও নতুন মাইজবাড়ী গ্রামের কৃষক হাসান ও খালেক বলেন, বৃষ্টি ও বন্যার কারণে গাছ ও মরিচ পচে যাওয়ায় মরিচের ফলন কমে গেছে।
উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম বলেন, বৃষ্টি ও বন্যার কারণে মরিচ গাছের ফুল পড়ে গিয়ে এবং কিছু এলাকায় বন্যার পানিতে ডুবে মরিচ পচে গেছে। ফলে দামও কিছুটা বেড়েছে।

 


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল