২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ার বখতারপুর ব্রিজ ভেঙে ২০ গ্রামের যোগাযোগ বিছিন্ন

-

আত্রাই নদীর স্রোতে নাটোরের সিংড়া উপজেলার পানাউল্লাহ খালের বখতারপুর ব্রিজ ভেঙে পড়েছে। শুক্রবার সকালে হঠাৎ ব্রিজটির এক পাশে হেলে যায়। পরে দুপুরে পানির তোড়ে ব্রিজটি ভেঙে গেলে উপজেলা সদরের সাথে বখতারপুর, গোবিন্দনগর, বারোইহাটি, ডাকমণ্ডপসহ অন্তত ২০টি গ্রামের প্রায় কুড়ি হাজার লোকের যোগাযোগ সম্পূর্ণ বিছিন্ন হয়ে যায়।
স্থানীয় শেরকোল ইউনিয়ন পরিষদ ও এলজিইডি অফিস সূত্রে জানা যায়, উপজেলা সদরের সাথে যোগাযোগের জন্য আশির দশকে শেরকোল-বখতারপুর এই ব্রিজটি নির্মিত হয়। আর এই ব্রিজটি অত্যন্ত সরু এবং ইটের তৈরি। তা ছাড়া আত্রাই নদী থেকে ঐতিহ্যবাহী হালতি বিলের মধ্যে পানি প্রবেশের একমাত্র এই বখতারপুর ব্রিজ। হঠাৎ ব্রিজটি ভেঙে পড়ায় ওই রাস্তায় চলাচলকারীরা বিপাকে পড়ে।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান তালুকদার বলেন, ব্রিজটি হঠাৎ ভেঙে পড়ায় প্রায় ২০ হাজার লোকের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। এখন পানির তোড়ে পার্শ্ববর্তী লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
শেরকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল বলেন, ব্রিজ ভেঙে যাওয়ার খবর পেয়ে ছুটে এসেছি। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পরামর্শক্রমে বন্যাকবলিত লোকদের সার্বিক সহযোগিতা করা হচ্ছে।
নাটোর এলজিডির সিনিয়র সহকারী প্রকৌশলী তাজমিল খান বলেন, বখতারপুর ব্রিজটি ভেঙে যাওয়ায় আপাতত সেখানে একটি বাঁশের সাঁকো তৈরি করা হবে। আর বন্যা পরবর্তীতে নতুন করে পরিকল্পনা দেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement