১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অভয়নগরে ৫০ হাজার বস্তা মেয়াদোত্তীর্ণ ইউরিয়া সার জব্দ : আটক ২

-

যশোরের অভয়নগরে ইউরিয়া সারের কারসাজি ধরা পড়েছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার ভাঙ্গাগেট মশরহাটী গ্রামে ভৈবর সেতুসংলগ্ন আক্তার এ্যাগ্রো অ্যান্ড ফার্টিলাইজার ইন্ডাস্ট্রিজ লিমিটেডর ফ্যাক্টরির মধ্যে সাউথ ডেল্টা নামে একটি প্রতিষ্ঠানের ইউরিয়া সার কারসাজির ঘটনা হাতেনাতে ধরা পড়ে। মেয়াদোত্তীর্ণ ও জমাটবদ্ধ ইউরিয়া সার মেশিন দিয়ে গুঁড়া করে রি-প্যাকিংকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জব্দ করা হয়েছে প্রায় ৫০ হাজার বস্তা ইউরিয়া সার। আটক করা হয়েছে ওই প্রতিষ্ঠানের দুই স্টাফকে।
দেখা যায়, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহীনুজ্জামানের নেতৃত্বে উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিজিবুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুস সোবহান, অভয়নগর থানার এসআই হাবিবসহ পুলিশের একটি দল ঘটনাস্থল ঘিরে রেখেছেন। সাউথ ডেল্টায় কর্মরত শ্রমিক-কর্মচারীদের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট কথা বলছেন। এ সময় ফাক্টরির মধ্যে বিসিআইসির হাজার হাজার নতুন খালি বস্তা ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়।
এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহীনুজ্জামান বলেন, ভৈবর সেতুসংলগ্ন আক্তার এ্যাগ্রো অ্যান্ড ফার্টিলাইজার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ফ্যাক্টরির মধ্যে মেয়াদোত্তীর্ণ জমাট বাধা ইউরিয়া সার একটি মেশিন ও অন্যান্য সরঞ্জামের সাহায্যে গুঁড়া করে রি-প্যাকিং করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে গত বুধবার সন্ধ্যায় অভিযান চালানো হয়। ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় কারখানার মধ্যে থাকা সব ইউরিয়া সার জব্দ করা হয় এবং সাউথ ডেল্টার স্টাফ ঢাকা গাজীপুরের আবুল কালামের ছেলে রাশেদুল ইসলাম ও আব্দুল মজিদের ছেলে শহিদুল ইসলাম নামে দুইজনকে আটক করা হয়। উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী জানান তাৎক্ষণিক কোনো কাগজপত্র দেখাতে পারেনি সাউথ ডেল্টার কর্মরত শ্রমিক-কর্মচারীরা।
এ ব্যাপারে সাউথ ডেল্টা শিপিং লাইন্সের মালিক নাঈম উদ্দিন জানান, ইউরিয়া সার ব্যক্তিপর্যায়ে কারো আমদানি করার সুযোগ নেই। এটা সরকারি প্রতিষ্ঠান বিসিআইসি নিজেই আমদানি করে থাকে। আমরা শুধু পরিবহন করে থাকি। সরকারি গুদামে জায়গা না থাকার কারণে ওই সারগুলো আমাদের গুদাম ভাড়া নিয়ে রাখতে হয়। ফলে সেখানে থেকে সার জমাটবদ্ধ হতে পারে।


আরো সংবাদ



premium cement