২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আড়াইহাজারে রাস্তায় ফেলে দেয়া বৃদ্ধাকে উদ্ধার করলেন ওসি

-

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছরের বৃদ্ধাকে তুলে নিলেন ওসি। ১৫ দিন আগে নিজের দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়।
খবর পেয়ে ওসি নজরুল ইসলাম গতকাল তাকে উদ্ধার করে বুকে টেনে নেন। উপজেলার বিশ্বনন্দী ইউনিয়নের চৈতনকান্দা এলাকায় এ ঘটনা ঘটে। খোদেজা ওই এলাকার মৃত মিল্লাত আলীর স্ত্রী।
এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসির উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে ছেলেদের নামে লিখে দেয়া ২ শতাংশ জমি উদ্ধার করে মায়ের নামে পুনরায় লিখে দেয়ার ব্যবস্থা করেন।
বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী মিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈতৃক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাংশ জমি চার বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড়তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গুঁজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করত। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আঁধারে রাস্তায় ফেলে যায়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়ে ছিল। সেখানে বৃদ্ধা তার এক মামার বাড়িতে আশ্রয় নেয়। মামাও গরিব বিধায় ভিক্ষা করে তাকে খাওয়াতো। পরে বিষয়টি জানতে পেরে মঙ্গলবার ওসি নজরুল নিজের উদ্যোগে তাকে তুলে নেন।
ওই বৃদ্ধা বলেন, ‘আমি ওসি সাহেবের জন্য আল্লাহর কাছে দোয়া করব। তিনি যেন এভাবেই মানুষের সেবা করে যেতে পারেন। তার কারণে আমি থাকার একটু জায়গা পাইলাম।’
ওসি নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি। এই জন্য আল্লাহর পাকের শুকরিয়া আদায় করছি। সবশেষ পুরো বিষয়টি মীমাংসা করে দেয়া হয়।


আরো সংবাদ



premium cement