২৩ জুলাই ২০১৯

হোসেনপুর-নান্দাইল সড়ক যান চলাচলের অনুপযোগী

-

কিশোরগঞ্জের হোসেনপুর-নান্দাইল-ঢাকা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে বর্তমানে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ সড়কটির বিভিন্ন স্থানের খানাখন্দ দেখে মনে হয় যেন সড়কটি মৃত্যু কূপে পরিণত হয়েছে। ওই সব ছোট-বড় গর্ত ও খানাখন্দে পড়ে বিভিন্ন যানবাহন প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কয়েক বছর আগে এলজিইডির তত্ত্বাবধানে হোসেনপুর-নান্দাইল-ঢাকা সড়কটি সংস্কার করা হলেও সুষ্ঠু রক্ষণাবেক্ষণের অভাবে বর্তমানে সড়কের বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত হয়েছে। প্রতিদিনের সড়কটি দিয়ে শ’ শ’ বাস, ট্রাক, লরি, অটোরিকশাসহ বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রী ও পথচারী চলাচল করে ঝুঁকি নিয়ে। ফলে প্রতিনিয়ত ওই সড়কের কোনো-না-কোনো স্থানে ঘটছে দুর্ঘটনা। বাড়ছে প্রাণহানির ঘটনাও।
স্থানীয় গোবিন্দপুর গ্রামের সোলায়মান, কাওনা গ্রামের আবুল হাসেমসহ অনেকেই জানান, দীর্ঘ দিন ধরে হোসেনপুর নান্দাইল সড়কটি জরাজীর্ণ ও খানাখন্দে ভরা থাকলেও কর্তৃপক্ষ উদাসীন। সড়কটি দ্রুত সংস্কারের জন্য তারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানাচ্ছেন।
এ ব্যাপারে এলজিইডির হোসেনপুর উপজেলা প্রকৌশলী এ জেড এম রাকিবুল আহসান জানান, কয়েক বছর আগে হোসেনপুর-নান্দাইল-পাকুন্দিয়া-ঢাকা সড়কটির সংস্কারের জন্য ঢাকা ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স ডলি কনস্ট্রাকশনকে কার্যাদেশ দেয়া হলেও নির্ধারিত সময়ে কাজটি শেষ না করে তারা ফেলে রেখেছে। তাই সড়কটির কাজ দ্রুত সম্পন্নের জন্য একাধিকবার ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে চিঠি দেয়া হলেও তাদের কাজের কাজ কিছুই হচ্ছে না।


আরো সংবাদ

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi