১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শ্রীবরদীতে ৪ বসতঘর পুড়ে ছাই : ২০ লাখ টাকার ক্ষতি

-

শ্রীবরদীতে গভীর রাতে আগুন লেগে চারটি বসতঘর পুড়ে ছাই হয়েছে। ঘটনাটি ঘটেছে রোববার রাত ১টার দিকে উপজেলার শ্রীবরদী সদর ইউনিয়নের মামদামারী নয়াপাড়া গ্রামে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার জানায়, এতে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার রাত ১টার দিকে মামদামারী নয়াপাড়া গ্রামের মোস্তফার ছেলে সাইদুর রহমানের বসতঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে সাইদুর রহমানের ২টি টিনের চৌচালা ঘর ও ঘরে থাকা ১ শ’ মণ ধান, ১০ মন চাল, ১ ভরি স্বর্ণের চেইন, এনজিও থেকে ঋণ করা ৪০ হাজার টাকা এবং আসবাবপত্রসহ যাবতীয় কাপড় চোপড় পুড়ে যায়। পরে সাইদুরের বাবা মোস্তফার ১টি টিনের চৌচালা ঘরে আগুন লাগে। তাদের ঘরে থাকা ৫০ মণ ধান, ৪ মণ চাল ও ১২ হাজার টাকা ঘরসহ পুড়ে ছাই হয়। পরে পাশের আহালু শেখের ছেলে ছাবেদ আলীর টিনের চৌচালা ঘরে আগুন লেগে ৫০ মণ ধান, ৪ মণ চাল ও ৫ হাজার টাকা পুড়ে যায়। আগুনের শিখায় পাশের মামুন, সুমন, আবুল ও ছাবেরন বেগমের ঘরের আংশিক ক্ষতি হয়। এ সময় ওই বাড়ির পাশে থাকা নুর মোহাম্মদের কলা বাগানের কলাগাছ কেটে আগুন নেভানোর কাজে ব্যবহার করা হয়। খবর পেয়ে শ্রীবরদী ফায়ার সার্ভিসের কর্মীরা এসে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে ফায়ার সার্ভিসের লিডার সাইফুল ইসলাম বলেন, খবর পেয়ে ৮ জন কর্মী নিয়ে ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণ আনা হয়। ১ ঘণ্টার মধ্যে সম্পূর্ণরূপে আগুন নিয়ন্ত্রণে আসে। এতে প্রায় আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে।

 


আরো সংবাদ



premium cement