২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শ্রীনগরে কালভার্টের পাশে মাটি না থাকায় মানুষের দুর্ভোগ

-

শ্রীনগরে একটি কালভার্টের দুই পাশে মাটি না থাকায় মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। উপজেলার তন্তর উপজেলার কাননীসার, সোন্ধারদিয়া, তন্তরসহ কয়েকটি গ্রামের হাজারো মানুষের প্রায় দেড় কিলোমিটার ওই কাঁচা রাস্তা ও বেহাল কালভার্টটি পার হয়ে তন্তর বাজার, ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্র, স্থানীয় বিদ্যালয়সহ বিভিন্ন স্থানে যেতে হচ্ছে তাদের। মোটরসাইকেল তো দূরের কথা পায়ে হেঁটে কালভার্ট পাড়ি দিতে বৃদ্ধ ও শিশুদের কষ্টদায়ক হয়ে পড়ছে। গত মঙ্গলবার সড়কটি দিয়ে যাওয়ার সময় এই স্থানীয় লোকজন প্রতিবেদকের কাছে দুর্ভোগের বিষয়টি তুলে ধরেন।
স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুস পুরো ইউনিয়নের কাজ করে থাকেন। অথচ নিজের ওয়ার্ডে কাজ করার ক্ষেত্রে তিনি উদাসীন। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে এলাকার সমস্যাগুলো আগে দেখা উচিত বলেও মনে করেন তারা।
স্থানীয় বাসিন্দা আব্দুল খালেক বলেন, ইউনিয়নে অনেক উন্নয়নমূলক কাজ হচ্ছে শুনতে পাই। এ ওয়ার্ডেও নাকি অনেক কাজ হয়েছে স্থানীয় মেম্বার বলে থাকেন। তাহলে তিনি কি এ রস্তা ও কালভার্টের খবর রাখেন না? প্রায় দেড় কিলোমিটার রাস্তার দু’পাশে ঝোপ-জঙ্গলে ভরা এবং কালভার্টটির দুই ধারে মাটি নাই। সন্ধ্যার পরে এলাকাবাসী রাস্তায় সাপের ভয়ে চলাফেরা করতে ভয় পান।
ইউপি সদস্য আব্দুল কুদ্দুস শেখ জানান, কালভার্টের গোড়ায় গাইড ওয়াল না থাকার কারণে মাটি থাকছে না। গাইড ওয়ালের ব্যবস্থা করা হলে মাটি থাকত। কর্তৃপক্ষ দ্রুত সংযোগ সড়কটি মেরামত করে চলাচলের উপযোগী করে দিবেন এমনটিই আশা করছেন এলাকাবাসী।


আরো সংবাদ



premium cement
গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত

সকল