১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে নতুন রাস্তায় যান চলাচল বন্ধ করলেন ইউপি সদস্য

নাটোরের বাগাতিপাড়ায় চকগোয়াশ কুলাপাড়ায় ভারী যান চলাচল বন্ধে এভাবেই রাস্তা গর্ত করেন ইউপি সদস্য মকবুল হোসেন বাদশা : নয়া দিগন্ত -

নাটোরের বাগাতিপাড়ায় এলজিএসপি প্রকল্পের আওতায় রাস্তা নির্মাণের কাজ করে বিল পেতে রাস্তায় গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করলেন ইউপি সদস্য। মঙ্গলবার উপজেলার পাকা ইউনিয়নের চকগোয়াশ কুলপাড়ায় এমন কাণ্ডটি করেন চার নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেন বাদশা। তবে ইউপি সদস্য বাদশার দাবিÑ নির্মিত রাস্তার কাজের চূড়ান্ত পরিদর্শন শেষ না হতেই দশ চাকাবিশিষ্ট ভারী যানবাহন চলাচল করে রাস্তাটি ক্ষতিগ্রস্ত করছে। এতে জামানতসহ তার কাজের বিল না পাওয়ার শঙ্কা রয়েছে।
স্থানীয়রা জানান, রাস্তা নির্মাণ কর্মসূচির লোকজন দিয়ে রাস্তাটি খুঁড়ে গর্ত করায় ওই রাস্তা দিয়ে কোনো যান চলাচল করতে পারছে না। ফলে হেঁটে যাওয়া ছাড়া কোনো যানবাহন নিয়ে ওই রাস্তা দিয়ে চলাচল করতে না পারায় দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা।
জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরের লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি) এর আওতায় উপজেলার পাকা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের অধীনে চকগোয়াস কুলপাড়ায় ৫৭ দশমিক ৮ মিটার রাস্তার কাজ বাস্তবায়নে দেড় লাখ টাকা বরাদ্দ হয়। কাজটি করেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য মকবুল হোসেন বাদশা। প্রায় তিন মাস আগে রাস্তার কাজ শেষ হলেও চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় আছে রাস্তাটি। আর এ পরিদর্শন শেষ হলে কাজের বিল ও জামানতের অর্থ উত্তোলন করতে পারবেন ওই ইউপি সদস্য।
সরেজমিন ঘুরে দেখা যায়, বাগাতিপাড়া উপজেলার সাদিমারা বটতলা-স্বরাপপুর রেলগেট সড়ক থেকে চকগোয়াশ কুলাপাড়া গ্রামের মধ্যে রাস্তাটি প্রবেশ করেছে। কিছু দিন আগে রাস্তাটির কিছু অংশ এইচবিবিকরণ করা হয়েছে। পূর্ব দিকে রাস্তার শেষাংশের মাঝখানে মাটি খুঁড়ে প্রায় তিন ফুট গর্ত করা হয়েছে। এতে যান চলাচল বিঘিœত হচ্ছে। তবে পাশের একটি সড়ক সংস্কারের কাজে বালুবাহী ভারী যানবাহন নতুন এ রাস্তা দিয়ে চলাচলের কারণে রাস্তাটি বেশকিছু স্থানে দেবে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।
এ ব্যাপারে ইউপি সদস্য বাদশা বলেন, নির্মিত এই লোকাল রাস্তা দিয়ে ভারী যান চলাচল করার কোনো নিয়ম নেই। এরপরও পাশের একটি রাস্তার কাজের জন্য দশ চাকাবিশিষ্ট গাড়ি বালুভর্তি করে ওই রাস্তা দিয়ে চলাচল করে রাস্তাটি নষ্ট করছে। ওই রাস্তা দিয়ে ভারী যান চলাচল করতে নিষেধ করা হলেও তা মানছে না। এ ছাড়াও লাল পতাকা দেয়া হলে তারও তোয়াক্কা করেনি। এমনকি বাঁশ দিয়ে ব্যারিকেড সৃষ্টি করার পরও তা সরিয়ে দিয়ে ভারী যানবাহন যাতায়াত করছে। কিন্তু নতুন রাস্তাটি যেহেতু এখনো চূড়ান্ত পরিদর্শন হয়নি। তাই এসব গাড়ি চলাচলের ফলে রাস্তাটি নষ্ট হলে জামানতসহ তার বিল আটকে যেতে পারে।
এ ব্যাপারে নবাগত বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, রাস্তা গর্তের বিষয়টি তিনি জেনেছেন। দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement