২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গজারিয়ার বাউশিয়া-আব্দুল্লাহপুর সংযোগ সড়কের বেহাল দশা

-

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার পুরান বাউশিয়া-আব্দুল্লাহপুর সংযোগ সড়কটি পাকা না করায় কাঁচা রাস্তায় যানবাহন চলাচল মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন গজারিয়া উপজেলার এ এলাকার হাজারো মানুষ পুরান বাউশিয়া-আব্দুল্লাহপুর সংযোগ সড়ক দিয়ে ভবেরচর বাসস্ট্যান্ড ও ভবেরচর বাজারে যাওয়া-আসা করে। বৃষ্টি হলে ১০ হাজার গ্রামবাসীর ভোগান্তি চরমে পৌঁছায়। একমাত্র সংযোগ সড়কটির বেহাল দশায় নাকাল অত্র অঞ্চলের ১০ হাজার মানুষ।
সড়কটি দিয়ে চলাচলকারী একাধিক গ্রামবাসী জানান, বাউশিয়া ইউনিয়নের সব লোকজন, পুরান বাউশিয়া, মনারকান্দি, কুটিপাড়া, দক্ষিণপাড়া, বক্তারকান্দিসহ কয়েকটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ প্রতিদিন নানা প্রয়োজনে এ সড়ক দিয়ে যাতায়াত করেন। একটু বৃষ্টি হলেই সংযোগ সড়কটি সম্পূর্ণরূপে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এমনভাবে কর্দমক্ত হয়ে যায় যে, গাড়ির চাকা আর সামনের দিকে চলে না। বর্তমানে সড়কটির বেশি ভাগ স্থানে সৃষ্টি হয়েছে খানাখন্দ। সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় প্রায়ই ছোট যানবাহন বিকল হয়ে যাওয়ার পাশাপাশি ঘটছে দুর্ঘটনা। নিত্যপ্রয়োজনীয় কাজকর্ম করতে যাতায়াত করতে হয় ভবেরচর বাজারে। ব্যাটারিচালিত রিকশার ড্রাইভারদের অভিযোগ মহাসড়ক দিয়ে চলাচল নিষিদ্ধ, তারপরেও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় সংযোগ সড়কটির এই দুর্দশার কারণে। ধরা পড়লে রিকশার ব্যাটারি খুলে নিয়ে যায় হাইওয়ে পুলিশ। গাড়ি নিয়ে ভবেরচর যাওয়ার আর কোনো সড়ক না থাকায় চরম ভোগান্তিতে আমরা ও সাধারণ যাত্রীরা।
গত বছরের ২৬ এপ্রিল পুরান বাউশিয়া-টু-আব্দুল্লাহপুর সংযোগ সড়কটি উদ্বোধন করার পর আর কোনো সংস্কার না করায় সড়কটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী ও স্থানীয়রা জানান, সড়কটির কিছু অংশে ইট বিছিয়ে দিলেও অর্ধেকেরও বেশি অংশে ইট বিছানো হয়নি। এসব কারণে সামান্য বৃষ্টি হলেই কাঁচা রাস্তাটি কাদায় একাকার হয়ে যায়। রাস্তাটির পাকা করার দাবি তুললেও বিষয়টি আমলে নেয়নি কর্তৃপক্ষ। এতে ক্ষুব্ধ যাত্রী, চালক ও পথচারীরা। এ সড়ক দিয়ে অসুস্থ রোগী নিয়ে যেতে হলে ভয়াবহ বিপদের সম্মুখীন হতে হয়।
গজারিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বাউশিয়াবাসী ভবেরচর বাজারে গেলে মহাসড়ক দিয়ে যেতে হয়, আর এ মহাসড়ক দিয়ে বাজারে যেতে গিয়ে পুরান বাউশিয়ার অনেক মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর অংশে বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটে। ভবেরচর বাসস্ট্যান্ড ও বাজারে যাওয়ার বিকল্প পুরান বাউশিয়া-আব্দুল্লাহপুর সংযোগ সড়কটি সংস্কার হলে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির সংখ্যা অনেকাংশে কমে আসবে।
গজারিয়া উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, পুরান বাউশিয়া-আব্দুল্লাহপুর সংযোগ সড়কটির সংস্কার কাজ শিগগিরই শুরু হবে। এই রাস্তার স্কিম করা হয়েছে। জন গুরুত্বপূর্ণ রাস্তাটি পাকা হবে। এতে যাত্রী ও চালকদের ভোগান্তি কমবে।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল