২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
হোসেনপুরে কালভার্টে বাঁধ দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি

শতাধিক একর জমি অনাবাদি তলিয়ে গেছে ৪ মৎস্য খামার

হোসেনপুর উপজেলার পানিবন্দী নারায়ণডহর গ্রামের আমিরুল ইসলামের পরিবারের বসতঘর :নয়া দিগন্ত -

কিশোরগঞ্জের হোসেনপুরে প্রতিহিংসার জেরে দু’টি কালভার্টে বাঁধ দিয়ে জলাবদ্ধতা সৃষ্টি করে ১০ একর কৃষিজমি অনাবাদি করার পাশাপাশি চারটি মৎস্য খামার তলিয়ে ফেলে প্রায় অর্ধ কোটি টাকা ক্ষতিসাধনের অভিযোগ উঠেছে। জলাবদ্ধতার কবলে পড়ে কয়েক পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। ভুক্তভোগীরা এ বিষয়ে উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করে জরুরি প্রতিকার দাবি করেছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের নারায়ণডহর গ্রামে একটি গুরুত্বপূর্ণ রাস্তার দু’টি কালভার্টে বাঁধ দিয়ে উজানের পানি আটকিয়ে কয়েক শ’ একর জমির কৃষি আবাদ হুমকির মুখে ফেলা হয়েছে। পাশাপাশি ওই এলাকার আমিরুল ইসলাম, গোলাপ মিয়া, মনোয়ারা বেগম ও শারফুল ইসলাম মেননের চারটি মৎস্য খামার তলিয়ে ফেলে এবং কৃষক আমিরুল,কাঞ্চন মিয়া, চঞ্চল মিয়া, আজিজুল হক, আসাদ মিয়া, সেলিম মিয়া, আব্দুর রাশিদ, বিলকিছ বেগম, রহিম মিয়াসহ ২০-২৫ জন কৃষকের প্রায় ১০ একর কৃষিজমি অনাবাদি করে ফেলার আশঙ্কা করা হচ্ছে। জলাবদ্ধতার কারণে ওই গ্রামে আমিরুল ইসলামের পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। তাই তারা এক সপ্তাহ ধরে পানিবন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছেন।
নারায়ণডহর গ্রামে আমিরুল ইসলাম, গোলাপ মিয়া ও শারফুল ইসলামসহ অনেকেই জানান, শুধু প্রতিহিংসার জেরে একই এলাকার প্রভাবশালী মোফাজ্জল হোসেন গংরা কালভার্ট বন্ধ করে জলাবদ্ধতা সৃষ্টি করে চারটি মাছের খামার ও কৃষিজমির ফসলসহ প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতিসাধন করেছে। বিভিন্ন পর্যায়ের লোকজনের কাছে ধরনা দিয়ে প্রতিকার না পেয়ে ইউএনও বরাবর আবেদন করে সাংবাদিকসহ সবার সহয়োগিতা কামনা করেছেন তারা। তবে অভিযুক্ত মোফাজ্জল হোসেনের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি। তাই তার বক্তব্য জানা সম্ভব হয়নি।
এ ব্যাপারে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কমল কুমার ঘোষ বিষয়টি তিনি তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

 


আরো সংবাদ



premium cement

সকল