২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
মাত্র ২ মাসের বিদ্যুৎ বিল বকেয়া

পোলট্রি ফার্মের সংযোগ বিচ্ছিন্ন মরে গেল ৯৩০ মুরগি

-

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন সিলেটের গোলাপগঞ্জ জোনাল অফিসের অমানবিকতার কারণে ৯৩০টি মুরগির প্রাণ গেল। পোলট্রি ব্যবসায়ীর ব্যবসায় লোকসান হওয়ায় দুই মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বিদ্যুৎ কর্তৃপক্ষ বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় পোলট্রি ব্যবসায়ী জিয়াউল হক কয়েক লাখ টাকার ক্ষতির শিকার হয়েছেন। প্রচণ্ড গরমে মারা গেছে প্রায় ৯৩০টি মুরগি। ব্যাংক থেকে লোন নিয়ে এ ব্যবসা করলেও বিদ্যুৎ কর্তৃপক্ষের অমানবিকতা ও অসহযোগিতায় দিশেহারা হয়ে পথে বসতে হচ্ছে এ ব্যবসায়ীর। বুধবার উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের চন্দরপুর বাজারের আশা পোলট্রি ফার্মে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ব্যবসায়ী জিয়াউল হক পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সুনামপুর উপ-কেন্দ্রের লাইনম্যান লোকমান আহমদকে অভিযুক্ত করে গোলাপগঞ্জ থানায় মামলা করেছেন।
জানা যায়, জিয়াউল হকের পোলট্রি ফার্মের দুই মাসের বিদ্যুৎ বিল বকেয়া ছিল। ওই দিন দুপুরে লাইনম্যান লোকমান আহমদ আরো দুই ব্যক্তি নিয়ে খামারে গিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এরপর প্রচণ্ড গরমে তার খামারের ৯৩০টি ব্রয়লার মুরগি মারা। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জিয়াউল হক এজাহারে উল্লেখ করেন।
এ ব্যাপারে পোলট্রি ব্যবসায়ী জিয়াউল হক জানান, তার পোলট্রি ফার্মের ব্যবসায় ক্ষতি হওয়ায় গত দুই মাসের বিদ্যুৎ বিল দেয়া সম্ভব হয়নি। লাইনম্যান লোকমানকে অনেক অনুরোধ করেও বিদ্যুৎ বিচ্ছিন্ন করা থেকে বিরত করা যায়নি। বিল পরিশোধ করার আশ্বাস দিলেও তিনি মানবিক দিক বিবেচনা করেও একটু সময় দেননি। এতে প্রায় ৯৩০টি মুরগি প্রচণ্ড গরমে মারা যাওয়ায় আর্থিকভাবে তাকে কয়েক লাখ টাকার ক্ষতির মুখে পড়তে হয়েছে।
এ ব্যাপারে জোনাল অফিসের ডিজিএমের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।
গোলাপগঞ্জ মডেল থানার নবাগত ওসি মিজানুর রহমান মিজান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। থানায় অভিযোগ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement

সকল