২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৪০ নলকূপের ৩৭টিতেই আর্সেনিক

-

রংপুরের মিঠাপুকুর উপজেলার শাহালামপুর গ্রামে প্রাথমিক বিদ্যালয়ের একটিসহ ৩৬টি নলকূপে আর্সেনিক পাওয়া গেছে। বিকল্প খাবার পানির ব্যবস্থা না করায় শাহালামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আর্সেনিকযুক্ত নলকূপের পানি পান করছে। উপজেলার মিলনপুর ইউনিয়নের শাহালামপুর গ্রামের ৪০টির মধ্যে ৩৭টি নলকূপেই মাত্রাতিরিক্ত আর্সেনিক যাওয়ায় ইতোমধ্যে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর নলকূপগুলো লাল রঙ দিয়ে চিহ্নিত করেছে। বিশুদ্ধ পানি পানের জন্য সেখানে মাত্র একটি নলকূপ স্থাপন করা হয়েছে। এ ছাড়াও শাহালামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একমাত্র নলকূপটিতেও আর্সেনিক পাওয়া গেছে। কিন্তু সেখানে আর্সেনিকমুক্ত পানি পাওয়ার জন্য বিকল্প কোনো ব্যবস্থা না করায় দুই শতাধিক শিক্ষার্থী ওই নলকূপের পানি পান করছে।
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবদুল বারি মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বিদ্যালয়ের নলকূপে আর্সেনিক পাওয়ার সত্যতা স্বীকার করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত

সকল