২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নান্দাইলে বিক্রয়কালে ভিজিডির ১০০ বস্তা চাল জব্দ

-

ময়মনসিংহের নান্দাইলে ১০০ বস্তা ভিজিডির চাল জব্দ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার আচারগাঁও ইউনিয়ন পরিষদের সামনে থেকে পাচারের সময় ওই চাল আটক করেন এলাকাবাসী। পরে খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার ঘটনাস্থলে গিয়ে ওই চাল জব্দ করেন।
জানা যায়, আচারগাঁও ইউনিয়ন পরিষদ থেকে আচারগাঁও গ্রামের গোলাপ মিয়া ১০০ বস্তা চাল কিনে ইঞ্জিন চালিত ট্রলি দিয়ে নিজের ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যাচ্ছিলেন। এর আগে তিনি ৩০ কেজি ওজনের খাদ্য অধিদফতরের ব্যবহৃত বস্তা পরিবর্তন করে নিজের বস্তায় চাল ভরে নেন। অতি দরিদ্র দুস্থ নারীদের এই চাল কালোবাজারে বিক্রির ঘটনায় এলাকার লোকজন তা আটক করে স্থানীয় সাংবাদিকদের খবর দেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার ঘটনাস্থলে গিয়ে দুই ট্রলি ভর্তি চাল জব্দ করে থানায় পাঠান।
এলাকাবাসী জানান, ইউনিয়ন পরিষদের সচিব ও সদস্যরা ভুয়া মাস্টাররোল তৈরি করে এবং চাল বিতরণ দেখিয়ে তা কালোবাজারে বিক্রি করে দেয়। এ বিষয়ে ইউপি সচিব মো: নজরুল ইসলাম বলেন, প্রতিটি কার্ড উপজেলা মহিলা বিষয়ক অধিদফতর তদারকি করে। এখানে আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয়।


আরো সংবাদ



premium cement