২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়ক

রানীনগরে সদ্যনির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল

-

নওগাঁর রানীনগরে সদ্যনির্মিত কালভার্টের উইং ওয়ালে ফাটল দেখা দিয়েছে। কাজ ছেড়ে দেয়ার আগেই কালভার্টের সড়ক সংযোগ মাটি দিয়ে ভরাট করার সময় দুই পার্শ্বের উইং ওয়াল হেলে পড়াসহ ফাটল দেখা দেয়। ফলে নির্মিত কালভার্ট কাজের মান ও নির্মাণ কাজে অনিয়ম হয়েছে বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে, রেল লাইনের পাশ দিয়ে নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কে নওগাঁর সড়ক ও জনপদ বিভাগের আওতায় বেশ কিছু সেতু ও কালভার্ট নির্মাণ করা হচ্ছে। এরই মধ্যে রানীনগর অংশের মধ্যে রানীনগর রেল গেইটের দক্ষিণে কালভার্ট নির্মাণ করা হচ্ছে।
কালভার্টের কাজ প্রায় ১৫ দিন আগে সম্পন্ন হয়েছে। সদ্যনির্মিত কালভার্টের দুই দিকের সংযোগ সড়কে মাটি ভরাটের কাজ চলছে। পুরো মাটি দেয়ার আগেই সামান্য চাপে দুই ধারের উইং ওয়ালের গোড়ার দিকে ফাটল ধরেছে। এ ছাড়া উইং ওয়াল কিছুটা হেলেও পড়েছে। ফাটল দেখে স্থানীয়রা বলছেন, কালভার্টের উপর যান চলাচল শুরুই হলো না অথচ ইউং ওয়ালে ফাটল দেখা দিয়েছে। এতে করে ওয়ালের ঢালাই আর কালভার্টের ঢালাই নিয়ে নানা রকম অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয় তাইজুল ইসলাম ও রোস্তম আলী মণ্ডল জানান, কালভার্ট নির্মাণে মানসম্মত কাজ হলে উইং ওয়ালে শুরুতেই ফাটল ধরে হেলে পড়ত না। শুরুতেই উইং ওয়াল সামান্য মাটির ভারই সহ্য করতে পারছে না মহাসড়ক দিয়ে ভারি যানবাহন চলাচল শুরু হলে কালভার্ট ভেঙ্গে পড়ার আশঙ্কা প্রকাশ করছেন এলাকাবাসী।
নওগাঁর সড়ক ও জনপদের উপবিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদ বলেন, কালভার্টের কাজগুলো নিয়ম মেনেই করা হয়েছে। কোনো রূপ অনিয়ম হয়নি। উইং ওয়ালের যেখানে জয়েন্ট রয়েছে অনেক সময় সেখানে ফাটলের মতো দেখা দিতে পারে তবে এটা কোনো সমস্যা নয়। তার পরেও বিষয়টি ক্ষতিয়ে দেখা হবে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল