২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

৪৮ বছরেও একটি সেতুর স্বপ্ন পূরণ হয়নি

নীলফামারীর কিশোরগঞ্জে বাঁশের সাঁকোই চলাচলের একমাত্র উপায় :নয়া দিগন্ত -

স্বাধীনতার ৪৮ বছরেও একটি সেতু নির্মাণের স্বপ্ন পূরণ হয়নি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ও বাহাগিলী ইউনিয়নের কয়েকটি গ্রামবাসীর। এখনো একটি বাঁশের সাঁকোই চলাচলের ক্ষেত্রে তাদের একমাত্র ভরসা। যমুনেশ্বরী নদীর ওপর নির্মিত ভাঙ্গাগড়ার এই সাঁকোটি পাঁচটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষের পারাপারের এক মাত্র অবলম্বন।
পশ্চিমে বাহাগিলী পূর্বে চাঁদখানা ইউনিয়ন। এর মাঝ দিয়ে বয়ে গেছে যমুনেশ্বরী নদী। এই দুই ইউনিয়নের পাঁচটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ বাশের সাঁকো দিয়ে কিশোরগঞ্জ উপজেলা শহরের সাথে যোগাযোগ করে থাকে। সেতুটি ভেঙে গেলে সাঁতরিয়ে অথবা ১০ কিলোমিটার ঘুরে তাদের কিশোরগঞ্জ আসতে হয়। বাহাগিলী মাছুয়াপাড়া, সরকারপাড়া ও গুচ্ছগ্রামের বাসিন্দা এয়ামিন, ফরিদ হোসেন, মোকলেছার রহমান ও সাদা মাস্টার বলেন স্বাধীনতার ৪৮ বছরেও আমাদের দুঃখ ঘুচেনি। আমাদের একটি সেতুর স্বপ্ন আজো পূরণ হয়নি। জাতীয় নির্বাচনের সময় অনেক নেতাই সেতু নির্মাণের স্বপ্ন দেখিয়েছেন কিন্তু আজ পর্যন্ত কোনো নেতাই তাদের দেয়া কথা রাখেননি।
বাহাগিলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান দুলু শাহ বলেন উপজেলা পরিষদের মাসিক মিটিংয়ে মাছুয়াপাড়া ঘাটে একটি ব্রিজ নির্মাণের জন্য আমি প্রায়ই প্রস্তাব উত্থাপন করি। কিন্তু প্রশাসন প্রস্তাবটি গুরুত্বসহকারে নিচ্ছে না। নগরবন গ্রামের বাসিন্দা ও চাঁদখানা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, সাবেক এমপি শওকত চৌধুরীর সাথে ওই ঘাটে ব্রিজ নির্মাণের জন্য আমি একাধিকবার যোগযোগ করেছি। প্রতিশ্রুতি দিয়েও তিনি তা রক্ষা করেননি।
উপজেলা প্রকৌশলী কেরামত আলী নান্নার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন মাছুপাড়া ঘাটে সয়েল টেস্ট করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে নির্মাণ কাজ শুরু করা হবে।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল