২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফুলবাড়ীতে ভিজিডির টাকা না পেয়ে ইউএনও অফিস ঘেরাও

-

দুই বছর ধরে খেয়ে না খেয়ে মাসিক দুইশত টাকা হারে তিল তিল করে সঞ্চয় করেছেন চার হাজার আটশত টাকা। লাভসহ ওই টাকার পরিমাণ দাঁড়িয়েছে চার হাজার নয় শ’ এগার টাকা। কিন্তু প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার ছয় মাস অতিবাহিত হলেও অফিসের বারান্দায় বার বার ধরনা দিয়েও টাকা না পেয়ে ইউএনওর কার্যালয় ঘেরাও করেছেন নারীরা। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেন ভিজিডির কার্ডধারী দুই শতাধিক হতদরিদ্র নারী।
জানা গেছে, মহিলাবিষয়ক অধিদফতরের আওতায় বাংলাদেশ সোস্যাল ডেভেলপমেন্ট অ্যাকাডেমি (বিএসডিএ) ও ডেভেলপমেন্ট পার্টনার (ডিপি) নামের দু’টি এনজিওর বাস্তবায়নে ১ জানুয়ারি ২০১৭ ফুলবাড়ী উপজেলায় দুই বছর মেয়াদি ভিজিডি প্রকল্পের কার্যক্রম শুরু হয়। ৬টি ইউনিয়নের ৫৭৯৯ জন হতদরিদ্র নারীকে জনপ্রতি ৩০ কেজি চাল প্রদানের বিপরীতে পাস বইয়ের মাধ্যমে মাসিক ২০০ টাকা সঞ্চয় জমা নেয়া হয়। সোনালী ব্যাংক ফুলবাড়ী শাখার ০১০২৭৬৫০ ও ৩৪১৩৮৫১৯ নম্বর হিসাবে ২ কোটি ৬৫ লাখ ৫৮ হাজার ৩২০ টাকা জমা হয় দুই বছরে। তালুক শিমুলবাড়ী গ্রামের মজিয়া বেগম (৩৭) নাওডাঙ্গা বারাইতারী গ্রামের ছপিয়া বেগম (৩৬) নাগদাহ গ্রামের রহিমা বেগম (৩৮) জানান, তাদের প্রত্যেকের ৪ হাজার ৯১১ টাকা করে জমা থাকলেও দিনের পর দিন ঘুরে তারা টাকা পাচ্ছেন না। পানিমাছকুটি গ্রামের হাসুমনি (৩৫) জানান, তার ৪ হাজার ৯১১ টাকা জমা থাকলেও তিনি মাত্র ৪ হাজার ৩০০ টাকা পেয়েছেন।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আরেফিন বলেন, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা ছুটিতে আছেন তাই জেলা মহিলাবিষয়ক কর্মকর্তার সাথে কথা বলে দ্রুততম সময়ের মধ্যে সঞ্চয়ের টাকা প্রদানের ব্যবস্থা করা হবে।

 


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল