১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুক্তিযোদ্ধা মতিন মাস্টার হত্যাকারীদের বিচার দাবিতে ময়মনসিংহে মানববন্ধন

-

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাষ্টার হত্যাকারিদের দ্রুত বিচার দাবি এবং বিচারপ্রার্থীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী এলাকাবাসী।
বুধবার দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পরে প্রেস ক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে নিহত মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টারের পরিবার ও ভুক্তভোগী পরিবারগুলো অভিযোগ করেন, মামলার ওয়ারেন্টভুক্ত আসামি তোফাজ্জল ও কুখ্যাত সন্ত্রাসী, চাঁদাবাজ ও ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী ও তার বাহিনীর লোকজন মামলার সাক্ষীদের নানাভাবে হয়রানি ও মারধর করছে। তাদের হাত থেকে রক্ষা পাচ্ছে না এলাকার নিরীহ মানুষও। প্রতিবাদ করায় উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে ভূমিদস্যু আব্দুল কাদের জিলানী ও তার বাহিনী। এই বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি দাবি করেন।
নিহত মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাস্টারের পুত্র মাহমুদুল হাসান মাসুম লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ২০১৮ সালের ৩ জুলাই স্থানীয় সন্ত্রাসী ও ভূমিদস্যুরা তার বাবাকে গলা কেটে হত্যা করে। বাবা হত্যার বিচার চাওয়ায় খুনিরা তাদের পরিবারের সদস্য, মামলার সাক্ষী ও স্বজনদের নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছে ও বাড়িঘর ভাঙচুর করেছে।
এ সময় নিহতের বড় ভাই অধ্যাপক আব্দুর রাজ্জাক, ভাতিজা মতিউর রহমান রবিন, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কামাল পাশা, জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মওলা তরফদার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক হুমায়ুন রশিদ সোহাগ, পেশাজীবী সন্তান কমান্ডের আহ্বায়ক এ বি এম ফজলে রানা, সদস্যসচিব রিয়াজুল ইসলাম, স্থানীয় শিক্ষিকা ফাতেমা খাতুনসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় বিভিন্নপর্যায়ের ব্যক্তি উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement