২০ আগস্ট ২০১৯

  চৌগাছায় টিসিবির পণ্য বিক্রির খবর নেই নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া

-

যশোর চৌগাছায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। উপজেলা পর্যায়ে টিসিবির মাধ্যমে নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি করার পরিকল্পনা খাতা কলমে থাকলেও বাজারে দেখা নেই। úবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। উপজেলা প্রশাসন ও পৌর সভার পক্ষ থেকে বাজারে বাজারে মাইকিং করে ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের তালিকা তৈরি করে দোকানে ঝুলিয়ে রাখতে নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে গরিব-দুস্থদের ১০ টাকা কেজি চালসহ সরকারের সব কার্যক্রম বন্ধ হয়ে গেছে। ফলে গরিব-দুস্থসহ সাধারণ মানুষের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। রমজান মাসে বাজারের দৃশ্যপট রাতারাতি পাল্টে গেছে। রাতারাতি বেড়ে গেছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম। কয়েক দিনের ব্যবধানে মাছ, গোশত, ডিম, ডাল, ছোলা, মুড়ি, ময়দার দাম কেজিতে ৪ থেকে ৫ টাকা বেড়েছে। পাশাপাশি ভোজ্যতেল, রসুন, বেগুন, কাঁচা মরিচসহ তরকারির দাম বেড়েছে অস্বাভাবিক।
মঙ্গলবার সরেজমিন উপজেলার চৌগাছা সদর, সলুয়া, পুড়াপাড়া, ধুলিয়ানী, সিংহঝুলী, হাকিমপুর, পাতিবিলা বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম রাতারাতি বৃদ্ধি পেয়েছে। এলসি চিনি ৫২ টাকা থেকে বেড়ে এখন ৫৬ টাকা। এ ছাড়া মুরগি, গরু ও ছাগলের গোশত এবং মাছের দাম সাধারণের ক্রয় ক্ষমতার বাইরে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম জানান, এখানে টিসিবি কোনো পণ্য বিক্রি হচ্ছে না। অতিসম্প্রতি তিনি নিজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রি, খোলা বাজারে ইফতারিসামগ্রী বিক্রি ও মূল্য তালিকা না টাঙানোর অপরাধে চার ব্যবসায়ীকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন।


আরো সংবাদ

‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা বাসর রাতে শিক্ষকের রহস্যজনক মৃত্যু খুলনায় তরুণের মাথাবিহীন লাশ উদ্ধার

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet