২৫ মে ২০১৯

  চৌগাছায় টিসিবির পণ্য বিক্রির খবর নেই নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া

-

যশোর চৌগাছায় নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। উপজেলা পর্যায়ে টিসিবির মাধ্যমে নির্ধারিত মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রি করার পরিকল্পনা খাতা কলমে থাকলেও বাজারে দেখা নেই। úবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। উপজেলা প্রশাসন ও পৌর সভার পক্ষ থেকে বাজারে বাজারে মাইকিং করে ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের তালিকা তৈরি করে দোকানে ঝুলিয়ে রাখতে নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে গরিব-দুস্থদের ১০ টাকা কেজি চালসহ সরকারের সব কার্যক্রম বন্ধ হয়ে গেছে। ফলে গরিব-দুস্থসহ সাধারণ মানুষের সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। রমজান মাসে বাজারের দৃশ্যপট রাতারাতি পাল্টে গেছে। রাতারাতি বেড়ে গেছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর দাম। কয়েক দিনের ব্যবধানে মাছ, গোশত, ডিম, ডাল, ছোলা, মুড়ি, ময়দার দাম কেজিতে ৪ থেকে ৫ টাকা বেড়েছে। পাশাপাশি ভোজ্যতেল, রসুন, বেগুন, কাঁচা মরিচসহ তরকারির দাম বেড়েছে অস্বাভাবিক।
মঙ্গলবার সরেজমিন উপজেলার চৌগাছা সদর, সলুয়া, পুড়াপাড়া, ধুলিয়ানী, সিংহঝুলী, হাকিমপুর, পাতিবিলা বাজারসহ বিভিন্ন বাজার ঘুরে জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম রাতারাতি বৃদ্ধি পেয়েছে। এলসি চিনি ৫২ টাকা থেকে বেড়ে এখন ৫৬ টাকা। এ ছাড়া মুরগি, গরু ও ছাগলের গোশত এবং মাছের দাম সাধারণের ক্রয় ক্ষমতার বাইরে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম জানান, এখানে টিসিবি কোনো পণ্য বিক্রি হচ্ছে না। অতিসম্প্রতি তিনি নিজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রি, খোলা বাজারে ইফতারিসামগ্রী বিক্রি ও মূল্য তালিকা না টাঙানোর অপরাধে চার ব্যবসায়ীকে ১২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa