২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সারিয়াকান্দি পৌরসভায় বালুর বস্তা দিয়ে রাস্তা মেরামত : স্থায়িত্ব নিয়ে প্রশ্ন

বালু দিয়ে মেরামত কাজ চলছে সারিয়াকান্দি পৌরসভার রাস্তা : নয়া দিগন্ত -

বগুড়ার সারিয়াকান্দি পৌরসভা এলাকার রাস্তাঘাট মেরামত চলছে জোড়াতালি দিয়ে। এর ফলে ফায়দা লুটছে একটি মহল।
সারিয়াকান্দি পৌর এলাকার মাদরাসা থেকে চন্দনবাইশা সংযোগ সড়কের বাড়ইপাড়ার কাছে প্রায় ৪০০ মিটার রাস্তা খানা-খন্দকে পরিণত হওয়ার পর পৌরবাসীর দাবির মুখে বালু ভর্তি বস্তা দিয়ে রাস্তাটি মেরামতের কাজ চলছে। এতে বরাদ্দ দেয়া হয়েছে ৫০ হাজার টাকা। এ ব্যাপারে পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানা বলেন, রাস্তাটি অস্থায়ীভাবে মেরামতের জন্য আমাকে ভ্যাটসহ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যদিও ৫০ হাজার টাকা দিয়ে এই কাজ শেষ করা যাবে না তারপরও আমি জোড়াতালি দিয়ে কাজটি করছি।
এ ব্যাপারে পৌরমেয়র আলমগীর শাহী সুমন বলেন, বিষয়টি জরুরি হওয়ায় ইমারজেন্সি হিসেবে কাজটি করা হচ্ছে। এটির জন্য প্রকল্প তৈরি করা হচ্ছে। কাজের হিসাব দেখে তার বিল পৌরসভার নিজস্ব তহবিল থেকে পরিশোধ করা হবে।
প্রকল্প তৈরির ব্যাপারে পৌরসভার ইঞ্জিনিয়ারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমাদের পৌরসভা থেকে এ ব্যাপারে কোনো পরিকল্পনা নেই। তবে এলজিইডি থেকে একটি প্রকল্প পাঠানোর কথা রয়েছে। এলজিইডির সারিয়াকান্দি উপজেলা প্রকৌশলী লিয়াকত হোসেন বলেন, এটি পৌরসভাধীন রাস্তা। তাদেরই প্রকল্প দেয়ার কথা। তারা যদি প্রকল্প দিয়ে থাকে তাহলে সেটি অনুমোদন হবে। তা সত্ত্বেও আমরা একটি ৪৯ লাখ টাকার প্রকল্প দিয়েছি। এটি অনুমোদন হতেও পারে আবার নাও পারে। কোনো নিশ্চয়তা নাই। তবে আমরা চেষ্টা করে দেখব।
সচেতন মহলে প্রশ্ন যেখানে ভারী বাস-ট্রাক ও অন্যান্য যানবাহন চলাফেরা করে সেখানে বালুর তৈরি রাস্তা কত দিন টেকসই হবে?


আরো সংবাদ



premium cement