২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা থেকে চাঁপাই আন্তঃনগর ট্রেন চালু হচ্ছে

-

রাজশাহী থেকে ঢাকা বিরতিহীন ট্রেন চালুর পাশাপাশি এবার চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানী অভিমুখে সরাসরি ট্রেন পেতে যাচ্ছেন এ জেলার বাসিন্দারা। এতে তাদের দীর্ঘ দিনের দাবি পূরণ হতে চলেছে। শিগগির ট্রেন চলাচল শুরু করতে চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে অবকাঠামোগত কিছু উন্নয়নের সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রণালয়। আগামী ২৫ এপ্রিল রাজশাহীতে বিরতিহীন ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বলে জানিয়েছেন রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম।
রাজশাহী থেকে ঢাকায় তিনটি ট্রেন চলাচল করে। ‘বনলতা এক্সপ্রেস’ যাত্রা শুরু করলে হবে চারটি। সে কারণে রেল মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে একটি ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে চলাচল করবে।
জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী ট্রেনটি হবে ‘পদ্মা এক্সপ্রেস’। আগের নির্ধারিত সময়েই ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাবে।
পদ্মা এক্সপ্রেস বিকেল ৪টায় রাজশাহী থেকে ঢাকা অভিমুখে ছেড়ে যায়। ঢাকা পৌঁছায় রাত ৯টা ৪০ মিনিটে। আবার রাত ১১টায় ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওনা হয়। রাজশাহী পৌঁছায় ভোর ৪টা ৪৫ মিনিটে।
খোন্দকার শহিদুল ইসলাম বলেন, রেল বিভাগ আবাসনসহ অন্যান্য অবকাঠামো নির্মাণের প্রস্তুতি নিচ্ছে। সেটি যত দ্রুত শেষ হবে তত দ্রুতই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রেল চলাচল শুরু সম্ভব হবে।

 


আরো সংবাদ



premium cement
সাংবাদিকদের কটূক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন চৌগাছায় ১১ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা মামলায় হয়রানির শিকার হচ্ছেন সাংবাদিকরা নীলফামারীতে ‘হিটস্ট্রোক’ বিষয়ক সেমিনার গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে তিন সংগঠনের মানববন্ধন চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাস চালক গ্রেফতার পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম

সকল