২৪ জুলাই ২০১৯

ঘিওরে শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়দৌড়

-

মানিকগঞ্জের ঘিওরে শত বছরের ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বড়কুষ্টিয়া গ্রামে শুক্রবার বিকেলে এই প্রতিযোগিতার আয়োজন করে বড়কুষ্টিয়া গ্রামবাসী। প্রায় ১০০ বছর ধরে চলে আসা এ আয়োজনে মানিকগঞ্জ ও টাংগাইল জেলার ঘৌড়বিদরা অংশ নেন।
ঘৌড়দৌড়ের পাশাপাশি সাইকেল রেস ও ১৫০০ মিটার দৌড় প্রতিযোগিতা ছিল চোখে পড়ার মতো। হাবিবুর রহমান হবির পরিচালনায় ঘৌড়দৌড় প্রতিযোগিতায় প্রথম ও তৃতীয় স্থান অধিকার করেন নাজমুল (মিরপুর, দৌলতপুর), নান্নু প্রধান (চর বাইলজুরী) ও আক্তার হোসেন (বড়কুষ্টিয়া)। প্রতিযোগিতায় দুই জেলার ঘিওর, দৌলতপুর, শিবালয়, টাংগাইল সদর ও নাগরপুর উপজেলার ৩০ থেকে ৩৫ জন ঘৌড়বিদ তাদের ঘোড়া নিয়ে অংশ নেন। অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মেলা উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুস সেলিম বলেন, এই মেলাটি প্রায় ১০০ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছরের মতো এবারো আমরা গ্রামবাসীর উদ্যোগে বাংলার ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করেছি। আমাদের এ আয়োজন ধরে রাখবে পরবর্তী প্রজন্ম।
এ সময় উপস্থিত ছিলেন পয়লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুন জোয়ার্দ্দার, প্রচার সম্পাদক বাদশা মিয়া, মেলা উদযাপন কমিটির যুগ্ম-আহ্বায়ক মিনহাজ উদ্দিন মণ্ডল, কালু মিয়া, ফয়সাল আহাম্মেদ ও এলাকার রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তিরা।

 


আরো সংবাদ

ঢাবিতে ৭ কলেজ অধিভুক্তি বাতিল আন্দোলনে ইডেন ছাত্রলীগ নেত্রীরা! ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ দ্বিগুণ ব্যয়ে মেট্রোরেল লাইন-৫ সুদ পরিশোধেই যাবে ২ হাজার ৮৯২ কোটি টাকা ভাঙন আতঙ্কে বন্যার্ত মানুষ ছেলেধরা সন্দেহে ৪ জনকে গণপিটুনি : গ্রেফতার ৬০ চকরিয়ায় ৩ দিন ধরে শিশু নিখোঁজ চরমে সামাজিক অস্থিরতা ত্রাণের জন্য বন্যার্তদের হাহাকার; ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতা; শেয়ারবাজারে অশুভ খেলা; দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সাধারণ মানুষের জীবন বিষিয়ে তুলছে মিন্নির জামিন নিয়ে আদেশ ৩০ জুলাই রিফাত হত্যা ঠাকুরগাঁওয়ে বজ্রপাতে ৪ জনের মৃত্যু ৩২ কোটি টাকা ভর্তুকি দিয়ে কাফকো থেকে ৭০ কোটি টাকার সার কিনছে সরকার ঋণখেলাপিদের বিশেষ সুযোগ প্রদান নিয়ে হাইকোর্টের রুল বরিস জনসনই নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi