২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শার্শায় ৩৯ শিক্ষার্থী গণহিস্টিরিয়া রোগে আক্রান্ত

-

যশোরের শার্শায় বাহাদুরপুর ও বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩৯ জন শিক্ষার্থী গণহিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়েছে। স্কুল চলাকালে ক্লাসরুমে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিভাবক ও শিক্ষকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এ উপজেলায় গত আট দিনের ব্যবধানে তিনটি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে শতাধিক শিক্ষার্থী ম্যাস হিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়েছে। বর্তমান পরিস্থিতিতে বিদ্যালয়ের প্রধান শিক্ষকেরা ঝামেলা এড়াতে আক্রান্ত শিক্ষার্থীদের হাসপাতালে না পাঠিয়ে বাড়িতে পাঠিয়ে দিচ্ছেন বলে অভিযোগ করেছেন অভিভাবকেরা।
উপজেলার বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল ও বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, স্কুল চলাকালে ম্যাস হিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়ে ৩৯ জন ছাত্রছাত্রী পর্যায়ক্রমে অজ্ঞান হয়ে লুটিয়ে পড়ে। আক্রান্তরা ছটফট করতে থাকেন। আহতদের মধ্যে শুধু বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তিন ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আক্রান্ত শিক্ষার্থীদের হাসপাতালে না পাঠিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা অশোক কুমার বলেন, বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তিন শিক্ষার্থী গণহিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে।
বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল জানান, গণহিস্টিরিয়া রোগে আক্রান্ত শিক্ষার্থীদের বাহাদুরপুর বাজারের পল্লী চিকিৎসদের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে। উল্লেখ্য, গত ১০ এপ্রিল থেকে এ পর্যন্ত পাকশিয়া আইডিয়াল কলেজিয়েট, বাহাদুরপুর ও বুরুজবাগান মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী গণহিস্টিরিয়া রোগে আক্রান্ত হয়েছে।

 


আরো সংবাদ



premium cement