২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

গলাচিপায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ

-

গলাচিপায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। মিশ্র আবহাওয়ার কারণে ডায়রিয়ার প্রকোপ ব্যাপক হারে বেড়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছে।
সরেজমিন দেখা গেছে, ৫০ শয্যাবিশিষ্ট গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। মেঝে থেকে শুরু করে বারান্দাও রোগী দেখা গেছে। বেশির ভাগই বিভিন্ন বয়সী ডায়রিয়ায় আক্রান্ত রোগী। বিশেষ করে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি। এতে করে ডাক্তার ও নার্সরা রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছেন। গত এক সপ্তাহে ৫০ থেকে ৬০ জন ডায়রিয়া রোগী চিকিৎসা নিয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ডায়রিয়া আক্রান্ত লিমার (৫) মা রাবেয়া আক্তার জানান, হঠাৎ করে আমার মেয়ের পাতলা পায়খানা ও বমি হওয়ায় তাৎক্ষণিক গলাচিপা হাসপাতালে নিয়ে আসি। এখানে কোনো বেড খালি না থাকায় ফ্লোরে বিছানা পেতে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। এ ব্যাপারে গলাচিপা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মো: মনিরুল ইসলাম বলেন, হঠাৎ ভ্যাপসা গরমের কারণে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে।


আরো সংবাদ



premium cement
নলছিটিতে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যুর অভিযোগ ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

সকল