২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দৌলতপুরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ২ মাস ধরে বেতন পাচ্ছেন না কষ্টে চলছে ১১০০ শিক্ষকের জীবন

-

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় দুই মাস ধরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা বেতন পাচ্ছেন না। প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে সদ্য পদায়নকৃত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্ত মো: মোনতাকিমুর রহমান ৭ মার্চ বদলি আদেশ পেয়েও দৌলতপুরে নতুন কর্মস্থলে যোগদান না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। এর সাথে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে ভারপ্রাপ্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: বখতিয়ার রহমানকে আর্থিক লেনদেনের ক্ষমতা অর্পণ না করায় স্বাক্ষরের অভাবে প্রায় দুই মাস থেকে চললেও বেতন না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় এক হাজার ১০০ শিক্ষক।
দৌলতপুর শিক্ষা অফিস ও ভুক্তভোগী শিক্ষকেরা জানান, এর আগের শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনকে অনিয়েমের অভিযোগে গত ৩১ জানুয়ারি উপসচিব মনোয়ারা ইশরাত স্বাক্ষরিত বদলি আদেশে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় বদলি করা হয়। এরপর গত ১৮ ফেব্রুয়ারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: মনসুর আলী চৌধুরী স্বাক্ষরিত নোটিশে শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীনকে দৌলতপুর শিক্ষা কর্মকর্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। আর্টিক্যাল ৪৭ অ্যাক্ট অনুযায়ী জ্যেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তা মো: বখতিয়ার রহমানকে ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তার দায়িত্ব দিলেও অধিদফতর থেকে এখনো আর্থিক লেনদেনের কোনো ক্ষমতা অর্পণ করা হয়নি। এ ছাড়া ৭ মার্চ প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক নার্গিস সাজেদা সুলতানা স্বাক্ষরিত স্মারকে বান্দরবান জেলার থানচি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোনতাকিমুর রহমানকে (চলতি দায়িত্বে) দৌলতপুর উপজেলা শিক্ষা কর্মকর্তার দায়িত্বে পদায়ন করলেও আজো তিনি নতুন কর্মস্থলে যোগদান না করায় এবং বেতন বিলে স্বাক্ষর না হওয়ায় শিক্ষকেরা বেতন উঠাতে না পেরে অতিকষ্টে দিনাযাপন করছেন।
ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা মো: বখতিয়ার রহমান জানান, নতুন শিক্ষা কর্মকর্তা আগামী ২৫ মার্চ যোগদান করবেন বলে জানা গেছে। তিনি যোগদানের পর বেতন বিলে স্বাক্ষর হলে শিক্ষকেরা দুই মাসের বেতন এক সাথে পাবেন। কুষ্টিয়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্ত মো: মনসুর আলী চৌধুরী জানান, দৌলতপুর শিক্ষা অফিসের অদক্ষতা ও কর্তব্যে অবহেলার কারণে শিক্ষকেরা বেতন তুলতে পারেননি। সদ্য পদায়নকৃত শিক্ষা কর্মকর্তা ২৮ মার্চ যোগদান করবেন। তবে তার আগেই অধিদফতর থেকে আর্থিক লেনদেনের অর্ডার আসবে এবং শিক্ষকেরা তাদের বেতন পাবেন।

 

 


আরো সংবাদ



premium cement
ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর ভালো আছেন খালেদা জিয়া

সকল