২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

তাহিরপুরে বিদ্যালয়ের দেয়াল ভেঙে দরজা-জানালা নিয়ে গেছে দুষ্কৃতকারীরা

-

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইউনুছপুর-ধরুন-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেয়াল ভেঙে দরজা ও জানালা চুরি করে নিয়েছে দুষ্কৃতকারীরা। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে।
স্থানীয় বাসিন্দারা জানান, এ স্কুলে প্রায় চার শতাধিক শিক্ষার্থী লেখাপড়া করে। ইউনুছপুর গ্রামের সিদ্দিক মিয়া ও ধরুন গ্রামের কাদির মিয়া, জামাল মিয়া, মুসা মিয়া, আবু কালাম, শাহ আলম, দুলাল মিয়, মানিক মিয়া এই বিদ্যালয়ের পশ্চিম ও দক্ষিণ দিকের দেয়াল ভেঙে ইট এবং দরজা, জানালা ভেঙে গ্রিল নিয়ে গেছে। সরকারি স্কুলটি ভেঙে ফেলার জন্য স্থানীয় কিছু লোকজন দীর্ঘ দিন ধরেই চেষ্টা চালিয়ে যাচ্ছে। স্কুলটির ঠিক পেছনেই অপরিকল্পিতভাবে একটি ছোট ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু চলাচল করার জন্য কোনো সড়ক সংযোগ ব্যবস্থা নেই। স্কুলটি ভাঙার পাঁয়তারা করছে একটি চক্র। যদি ব্রিজটি চালু হয় তাহলে স্কুলের পশ্চিম দিকে সর্বসাধারণের জন্য নির্মিত কবরস্থানের ওপর দিয়ে চলাচল করতে হবে। ব্রিজ নির্মাণের আগে এলাকার সবাই বাধা দিলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কেউ কোনো কথা শুনেনি। স্কুলের দেয়াল, দরজা ও জানালা ভাঙার বিষয়ে ইউনুছপুর গ্রামের সিদ্দিক মিয়া ও ধরুন গ্রামের কাদির মিয়া, জামাল মিয়া, মুসা মিয়া, আবু কালাম, শাহআলম, দুলাল মিয়া, মানিক মিয়ার বক্তব্য পাওয় যায়নি।
স্কুলের দেয়াল, দরজা ও জানালা ভাঙার বিষয়ে ইউনুছপুর-ধরুন-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নবিল হক বলেন, স্কুলটি পুরনো হওয়ায় এমনিতেই ভেঙে যাচ্ছে। ক্ষোভের সাথে স্থানীয় বাসিন্দা নেকবর আলী বলেন, স্কুলের পাশের একটি ব্রিজ নির্মাণ করার সাথে যারা জড়িত তারাই এই কাজ করেছে।
ইউনুছপুর-ধরুন-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুকসানা আক্তার বলেন, এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি।
উপজেলা সহকারী শিক্ষাকর্মকর্তা গোলাম জাহান রাব্বি জানান, ঘটনা শুনেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement