২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কিশোরগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

-

কিশোরগঞ্জে হোসেনপুরের হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এ ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আক্তার হোসেনের স্ত্রী কামরুন্নেছা ওরফে সাহিদা এবং ছেলে ফরহাদ হোসেনকে ১০ মাস করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। মামলার অন্য দুই আসামি আফির উদ্দিন ও নার্গিসকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।
যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আক্তার হোসেন হোসেনপুর উপজেলার উত্তর পুমদী গ্রামের মৃত মিয়া হোসেনের ছেলে।
মামলার বিবরণে জানা গেছে, আক্তার হোসেনের সাথে একই এলাকার মোহাম্মদ শহীদুল্লাহর ভিটে জমির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলছিল। এর জেরে ২০১১ সালের ১৯ জুলাই বিকেলে দুইপক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে আক্তার হোসেনসহ আসামিরা শাবল, লোহার রড, কোদাল ও কাঠের লাঠি নিয়ে প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে শহীদুল্লাহ ও তার বাবা তাহের উদ্দিন রক্তাক্ত গুরুতর জখম হন। আহত দুইজনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করার পর তাহের উদ্দিনের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৩০ জুলাই তাহের উদ্দিন মারা যান। এ ঘটনায় শহীদুল্লাহর ছেলে জহিরুল ইসলাম বাদি হয়ে হোসেনপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

 


আরো সংবাদ



premium cement