২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মধুপুরে বিরল রোগে আক্রান্ত আদু

-

টাঙ্গাইলের মধুপুরে বিরল রোগে আক্রান্ত আব্দুল হাই ওরফে আদু (২০)। তিনি উপজেলার মহিষমারা ইউনিয়নের শালিকা গ্রামের নূরুল ইসলামের মেজ ছেলে। আদুর বাম চোখের উপর থেকে গাল বেয়ে মাংস ঝুলে পড়েছে। অচেনা কেউ আদুকে দেখলেই ভয়ে দৌড়ে পালায়।
আদুর বাবা নূরুল ইসলাম জানান, জন্মের পর ভালোই ছিল আদু; কিন্তু পাঁচ বছর পর হঠাৎ করে ওর বাম চোখে চুলকানি হয়। চোখ দিয়ে পানি পড়ে। মধুপুর নিয়ে হোমিও ওষুধ খাওয়ালে কয়েক দিন পর আক্রান্ত চোখ ফেটে রক্ত পড়া শুরু হয়। ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয় আদুকে। টানা এক মাস চিকিৎসার পর তাকে বাড়িতে নিয়ে আসা হয়। অসচ্ছল পরিবার হওয়ায় আর চিকিৎসা করানো হয়নি আদুকে। সাত-আট বছর বয়স থেকে আস্তে আস্তে তার চোখ ঢেকে মাংস ঝুলে পড়তে থাকে। ক্রমে মুখের বাম পাশের পুরোটাই বিকৃত হয়ে যায়। অবশেষে চিকিৎসা ছেড়েই দেন দরিদ্র বাবা-মা। প্রতিবন্ধী ভাতার টাকা ও একটি মনোহারী দোকানের টাকা দিয়েই চলে আদুর সংসার।
আদু জানান, বাইরে বের হলে লোকজনের মধ্যে বিব্রত হতে হয় তাকে। তার ডান পা-ও ভেঙে পঙ্গু গেছে। লাঠিতে ভর করেই চলতে হয়। বড় ভাই বিয়ে করে আলাদা সংসার পেতেছেন। ছোট বোনকে পড়াশোনা করাচ্ছেন এভাবেই। তার আক্রান্ত স্থানে কোনো প্রকার ব্যথা করে না, তবে মাঝে মধ্যে বাম চোখ দিয়ে পানি ঝরে।
মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আব্দুল মোতালেব জানান, বিরল রোগে আক্রান্ত আদুকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত

সকল