২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জে পুলিশের উপস্থিতিতে জায়গা দখলের অভিযোগ

-

কিশোরগঞ্জে পুলিশের সহায়তায় মোহাম্মদ আসাদুজ্জামান নামে এক ব্যক্তির জায়গা তার ভাগ্নেরা জবরদখল করে নিয়ে যাচ্ছে। এ জন্য পুলিশের উপস্থিতিতে রাত-দিন চলছে সীমানা প্রাচীর নির্মাণের কাজ। এভাবে পুলিশ দিয়ে জায়গা জবরদখলের ঘটনায় আতঙ্কিত জায়গার মালিক মোহাম্মদ আসাদুজ্জামান। কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের বিন্নগাঁও এলাকায় কিশোরগঞ্জ-পাকুন্দিয়া সড়ক ঘেঁষা মোহাম্মদ আসাদুজ্জামানের মালিকানাধীন জবরদখল হওয়া তিন শতাংশ জায়গার দাম অন্তত ১৫ লাখ টাকা। তবে মোহাম্মদ আসাদুজ্জামানের ভাগ্নে হুমায়ুন জামান চৌধুরী জায়গা দখলের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি নিজেদের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণ করছেন বলে দাবি করেন।
সরেজমিন বিন্নগাঁও এলাকায় গিয়ে দেখা যায়, বিরোধপূর্ণ জায়গায় টিনের বাউন্ডারির ভেতরে সীমানা প্রাচীর নির্মাণের কাজ করছেন বেশ কয়েকজন নির্মাণ শ্রমিক। পাশেই একটি ভবনের বারান্দায় বসে রয়েছেন পুলিশের চার সদস্য ও মোহাম্মদ আসাদুজ্জামানের ভাগ্নে হুমায়ুন জামান চৌধুরী। এ সময় আশপাশে আরো বেশ কয়েকজন পুলিশ সদস্যকে পোশাকে ও সাদা পোশাকে অবস্থান করতে দেখা যায়। পুলিশের উপস্থিতিতে সীমানা প্রাচীর নির্মাণের বিষয়ে জানতে চাইলে সেখানে থাকা এসআই তোফায়েল জানান, শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য তারা এখানে রয়েছেন।
মোহাম্মদ আসাদুজ্জামান জানান, ২০০৮ সালের ৩০ অক্টোবর তার মা মোমেনা খাতুন তাকে ও তার বোন মোছাম্মৎ রৌশন আরা বেগমকে হেবা দলিলমূলে ২০ শতাংশের কিছু বেশি জায়গা সমানভাগে ভাগ করে দেন। এতে দুই ভাই-বোনের ভাগে ১০ শতাংশের কিছু বেশি জায়গা পড়ে। মোহাম্মদ আসাদুজ্জামান অভিযোগ করেন, তার ভাগে পাওয়া জায়গার মধ্যে তিন শতাংশ জায়গা জবরদখলের জন্য দীর্ঘ দিন ধরে তার ভাগ্নে হুমায়ুন জামান চৌধুরী পাঁয়তারা করে আসছিলেন। সোমবার সকালে তিনি পুলিশ নিয়ে এসে সীমানা প্রাচীর নির্মাণ শুরু করেন। রাত-দিন পুলিশের উপস্থিতিতে তারা সীমানা প্রাচীর নির্মাণ করে চলেছেন। এতে তার মালিকানাধীন জায়গাটি জবরদখল হওয়ার উপক্রম হয়েছে। এ ছাড়া পুলিশ দিয়ে এ ভাবে জায়গা দখল করায় তারা আতঙ্কের মধ্যে রয়েছেন।
এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবুবকর সিদ্দিক জানান, হুমায়ুন জামান চৌধুরী নিজেদের জায়গায় সীমানা প্রাচীর করছেন। বাইরের লোকজন যেন কোনো ধরনের হয়রানি করতে না পারে, এ জন্য তিনি পুলিশের সহায়তা চেয়েছিলেন। সে অনুযায়ী পুলিশ সেখানে গিয়েছে। তাই পুলিশের সহায়তায় জায়গা দখলের অভিযোগ অবান্তর।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল