২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

  সুষ্ঠু নির্বাচন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর শঙ্কা গোসাইরহাটে দুই চেয়ারম্যান প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ

-

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারে বাধা, মাইক ভাঙচুর ও নিজ কর্মীদের ওপর হামলাসহ বিভিন্ন অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী। তবে এ অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগের প্রার্থী পাল্টা অভিযোগ করেছেন। আওয়ামী লীগ প্রার্থীর দাবি স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকেরা আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকদের হামলা করে তার প্রচার মাইক ভাঙচুর করেছে। এ ঘটনায় রিটার্নিং কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী। রিটার্নিং কর্মকর্তা বলছেন, তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
শামসুর রহমান সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হাসান জানান, গোসাইরহাট উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন আহমেদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ফজলুর রহমান ঢালী (আনারস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই সুষ্ঠু ভোটাধিকার প্রয়োগ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে স্বতন্ত্র প্রার্থী ফজলুর রহমান ঢালীর সমর্থকদের মধ্যে। স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের দাবি আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিনের সমর্থকেরা তাদের প্রচার কাজে বাধা দিয়ে একাধিকবার প্রচার মাইক ভাঙচুরসহ কর্মী-সমর্থকদের ওপর হামলা করে। এ ঘটনার পর স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আবদুল আলিম গত ১১ মার্চ গোসাইরহাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন সমন্বয়কারী জেলা আওয়ামী লীগ ও জেলা পরিষদের সদস্য, জাকির হোসেন দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল সরদার ও শামসুর রহমান সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হাসান পলাশ বলেন, তারা ও আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকেরা আমাদের কর্মীদের হুমকি-ধমকি দিয়ে বলছে সকাল ১০টার মধ্যে ভোট কেটে নিয়ে যাবে ভোটকেন্দ্রে আমাদের এজেন্ট থাকতে দেবে না। আমরা আশঙ্কা করছি নৌকার প্রার্থী পেশিশক্তির মাধ্যমে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানকে প্রভাবিত করতে পারে।
স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী বলেন, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নৌকার প্রতীক পাওয়ার পরও কেন আমার কর্মী-সমর্থকদের নির্বাচনী কাজে বাধা দিচ্ছে। কেন আমার নেতাকর্মীদের ওপর হামলা করে মারধর করছে।
আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ নাসির উদ্দিন বিদ্রোহী প্রার্থী ফজলুর রহমান ঢালীর সব অভিযোগ মিথ্যা ও বানোয়াট দাবি করে বলেন, বিদ্রোহী প্রার্থীর অনেক সন্ত্রাসী কর্মী-সমর্থকেরা আমার কর্মী-সমর্থকদের ওপর হামলা করে প্রচার মাইক ভাঙচুর করেছে।
গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো: আলমগীর হোসাইন বলেন, এখন পর্যন্ত সব পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে। নির্বাচনী মাঠে সার্বক্ষণিক নির্বাহী ম্যাজিস্টেট নির্বাচনী আচরণ বিধিমালা অনুযায়ী দায়িত্ব পালন করছে।

 


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল