২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নবীনগর আ’লীগ তিন ভাগে বিভক্ত

-

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা ও সংঘর্ষের আশঙ্কা।
জানা যায়, স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলের মাধ্যমে নবীনগর থেকে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান স্টিফেনের নাম দলীয় প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠানো হয়। কিন্তু বিভিন্ন অভিযোগের কারণে কেন্দ্র থেকে স্টিফেনের নাম বাতিল করে সাবেক সংসদ সদস্য কাজী আকবর উদ্দিন ছিদ্দিকের ছেলে কেন্দ্রীয় যুবলীগের সাবেক সংসদ সদস্য কাজী জহির উদ্দিন ছিদ্দিক টিটুকে দলীয় মনোনয়ন দেয়া হয়। কেন্দ্র থেকে টিটুর নাম ঘোষণা করার পর স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের অন্যতম ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক নাছির উদ্দিন বিদ্রোহী প্রার্থী হয়ে (আনারস প্রতীক) আলোচনায় আসেন। অপর দিকে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ঢাকার মতিঝিল থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুজ্জামান মনির বিদ্রোহী প্রার্থী (দোয়াত কলম প্রতীক) হন।
দলীয় প্রার্থী ও বিদ্রোহী প্রার্থী নিয়ে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কার্যত তিন ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে করণীয় নির্ধারণের জন্য গত ১৭ মার্চ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভা ডাকা হয়েছিল। বর্ধিতসভাকে কেন্দ্র করে তিন প্রার্থীই তাদের শক্তি প্রদর্শন করতে শোডাউনের প্রস্তুতি নেয়ার কারণে, ওই প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় বর্ধিতসভাটি বাতিল করা হয়েছে বলে দলটির একাধিক নেতা জানিয়েছেন। রোববার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে এ বর্ধিতসভা হওয়ার কথা ছিল।
বর্ধিতসভা বাতিল হওয়ায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। স্থানীয় নেতাকর্মীরা ক্ষোভের সাথে বলেন, নৌকা প্রতীক নিয়ে জনপ্রতিনিধি হয়ে যারা নৌকার বিরুদ্ধে অবস্থান নেবেন, তারা জনবিচ্ছিন্ন হয়ে যাবেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম বলেন, ‘চেয়ারম্যান পদপ্রার্থী তিনজনই রোববার বড় ধরনের শোডাউন করতেন। এতে জাতির জনকের জন্মদিনের অনুষ্ঠানে বিশৃঙ্খলা হলে দলের ভাবমূর্তি ক্ষুণœ হতো। তাই সব দিক বিবেচনা করে বর্ধিতসভা বাতিল করা হয়েছে। তবে নির্বাচনের আগেই সেটি নবীনগরের বদলে ঢাকায় করা হবে।’
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল বলেন, ‘যত প্রার্থীই থাকুক, নৌকা প্রতীকের প্রার্থী যিনি, তিনিই আমাদের প্রার্থী। এর বাইরে যাওয়ার কোনো সুযোগ দলের নেতাকর্মীদের নেই।’


আরো সংবাদ



premium cement

সকল