২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

লৌহজংয়ে বসতঘর পুড়ে ছাই ২২ লাখ টাকার ক্ষতি

-

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ধাইরপাড়া গ্রামের হুমায়ুন হাওলাদারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টায় এ অগ্নিকাণ্ড ঘটে। ক্ষতিগ্রস্ত পরিবারের দাবিÑ অগ্নিকাণ্ডে প্রায় ২২ লাখ টাকার ক্ষতি হয়ছে এবং পূর্বশত্রুতার জেরে ঘরে আগুন লাগানো হয়েছে।
প্রত্যক্ষ্যদর্শী ও স্থানীয়রা জানান, উপজেলার ধাইরপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে হুমায়ুন হাওলাদারের বসতঘরে আগুন লাগলে রাত অনুমান সাড়ে ১১টায় এলাকাবাসী দু’টি শ্যালো মেশিন লাগিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। ঘরের ভেতরে থাকা আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।
ভুক্তভোগী হুমায়ুন হাওলাদার জানান, রাতে আমি ও আমার স্ত্রী ঘুমিয়ে ছিলাম, রাত অনুমান সাড়ে ১১টায় ঘরের ভেতর আগুনের শিখা দেখতে পেয়ে ঘরের দুয়ার খুলে বের হতে চাইলে বাইরে থেকে ঘরের শিকল দেয়া ছিল। পরে আমাদের চিৎকারে আমার মাসহ বাড়ির আশপাশের লোকজন এসে শিকলের তালা ভেঙে আমাদের ঘর থেকে বের করে নেয়।
ভুক্তভোগীর মা শিউলি বেগম জানান, রাত অনুমান সাড়ে ১১টায় আমার ছেলের চিৎকার শুনে ঘরের সামনে গিয়ে দেখি ঘরের দুয়ারে শিকল লাগানো। ভেতরে আমার ছেলে ও ছেলের বউ বাঁচাও বাঁচাও চিৎকার করছে। পরে পাশের বাড়ির লোকজনের সহায়তায় তালা ভেঙে আমার ছেলে ও ছেলের বউকে উদ্ধার করি। আমার মনে হয়, কেউ শত্রুতা করে আমার ছেলের ঘরে আগুন দিয়েছে। আমার ছেলের ঘরে থাকা খাট, সোফা, আলমারিসহ আসবাবপত্র পুড়ে গেছে। এ বিষয়ে লৌহজং থানায় একটি লিখিত অভিযোগ করেছি।
লৌহজং থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) মনির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। ভুক্তভোগী থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement