২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রূপগঞ্জে মাটি ব্যবসায়ীকে শ্বাসরোধে হত্যা

-

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাটি ব্যবসায়ী রফিকুল ইসলামকে হত্যার জেরে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশের লাশ নিয়ে যাওয়াকে কেন্দ্র করে এলাকাবাসীর সাথে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া, ফাঁকা গুলিবর্ষণ ও বিক্ষিপ্ত সংঘর্ষ হয়েছে।
গত মঙ্গলবার দাউদপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ কমপক্ষে আটজন আহত হয়েছে। বিক্ষুব্ধ এলাকাবাসী ঘণ্টাব্যাপী দুই পুলিশকে অবরুদ্ধ করে রাখেন। তবে বিষয়টি অস্বীকার করেছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা। গত মঙ্গলবার সকালে দাউদপুর ইউনিয়নের দুয়ারা এলাকার এমএবি-২ ইটভাটার ভেতরে একটি ঘর থেকে পুলিশ নিহত ব্যবসায়ীর লাশ উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তিন ব্যক্তিকে আটক করে পুলিশ।
নিহত ব্যবসায়ীর বাবা শাহজাহান সিরাজ জানান, সোমবার সন্ধ্যায় ইটভাটায় সরবরাহ করা মাটির বকেয়া টাকা তুলতে তার বড় ছেলে রফিকুল ইসলাম (৩৯) বাড়ি থেকে বের হন। এরপর তিনি আর বাসায় ফেরেননি। সকালে দাউদপুরের এমএবি-২ ইটভাটার ভেতরে একটি টিনশেড ঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়।
শাহজাহান সিরাজ অভিযোগ করেন, পুলিশ লাশ উদ্ধার করেই নিয়ে যেতে চায়। তিন আসামিকে কিছু জিজ্ঞাসাবাদ না করেই একটি সিএনজি অটোরিকশায় উঠিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে নিয়ে যায়। এ সময় পুলিশ নিহতের চাচাতো ভাই সেলিমকে লাঠিপেটা করে। পুলিশ কোনো কথা না শুনে দ্রুত লাশ ও আসামিদের নিয়ে এলাকা ত্যাগ করে। তখন এলাকাবাসী উত্তেজিত হয়ে এএসআই রিয়াজ ও কনস্টেবল সফিকে ধরে স্থানীয় আওয়ামী লীগ অফিসে অবরুদ্ধ করে রাখে। অপর দিকে, আত্মীয়স্বজনকে না দেখিয়ে লাশ নিয়ে যাওয়ার জেরে উত্তেজিত জনতা পুলিশের গাড়ি ধাওয়া করে বেলদী বাজারে লাশবাহী গাড়িটি আটক করে।
এ দিকে ব্যবসায়ী রফিকুল ইসলাম হত্যার ঘটনায় জড়িত থাকার সন্দেহে ইটভাটার পাহারাদার জাহাঙ্গীর, শ্রমিক সর্দার পিন্টু দাস ও মোতালিবকে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement