২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

উজিরপুরে গভীর নলকূপ স্থাপনের সময় গ্যাস উদগীরণ

-

বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের দক্ষিণ সাতলা গ্রামের একটি বাড়িতে গভীর নলকূপ (টিউবওয়েল) স্থাপন করতে গিয়ে গ্যাসের সন্ধান পাওয়া গেছে। গত এগারো দিন ধরে সেখান থেকে অনাবরত বের হচ্ছে গ্যাস। খবর পেয়ে উপজেলা প্রশাসনের তরফ থেকেও খোঁজ নেয়া হচ্ছে। এ নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্য ও আতঙ্কের সৃষ্টি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ওই গ্রামের সিরাজ হাওলাদার বাড়িতে একটি গভীর নলকূপ (টিউবওয়েল) স্থাপনের জন্য শ্রমিক নিয়োগ করেন। শ্রমিকেরা মাটির নিচে পাইপ বসানোর কাজ শুরু করেন। বিশুদ্ধ পানির লেয়ার পেতে একপর্যায়ে মাটির ৪৪০ ফুট নিচে পাইপ পৌঁছলে ওই পাইপের ভেতর থেকে বুদবুদ শব্দ বের হয়। এ সময় কৌতূহলবশত শ্রমিকরা ম্যাচের কাঠি জ্বালিয়ে পাইপের মুখে দিলে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। বিষয়টি মুহূর্তের মধ্যে চাউর হলে এলাকার উৎসুক লোকজন তা একনজর দেখার জন্য নলকূপ স্থাপনকারী সিরাজের বাড়িতে ভিড় জমাচ্ছেন। বাড়ির মালিক সিরাজ হাওলাদার বলেন, নলকূপ বসানোর একপর্যায়ে ৪৪০ ফুট মাটির নিচে পাইপ যাওয়ার পর সেখান থেকে প্রাকৃতিক গ্যাস বের হওয়া শুরু হয়। উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার জানিয়েছেন, বিষয়টি তিনি জানতে পেরে নিয়মিত খোঁজখবর রাখছেন এবং পর্যবেক্ষণের জন্য উপজেলা দমকল বাহিনীর সদস্যদের নিয়োজিত করেছেন। পাশাপাশি বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন কোম্পানি (বাপেক্স) কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। তারা বিষয়টি অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।


আরো সংবাদ



premium cement
সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না

সকল