২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তাড়াশ পল্লী বিদ্যুতের ইন্সপেক্টরের বিরুদ্ধে উৎকোচ নেয়ার অভিযোগ

-

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির তাড়াশ বিলিং এরিয়া অফিসের ইন্সপেক্টর (পরিদর্শক) আবদুল হামিদের বিরুদ্ধে সেচ সংযোগ দেয়ার বিনিময়ে উৎকোচ নেয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বড় মাঝদক্ষিণা গ্রামের কৃষক আলিম উদ্দিনের বৈদ্যুতিক সেচ সংযোগের জন্য গত ২০১৪ সালের ৩ মার্চ আবেদন করেন।
এর প্রেক্ষিতে গত ২৫ ডিসেম্বর সেচ সংযোগ দেয়ার স্থান পরিদর্শনে যান ইন্সপেক্টর আবদুল হামিদ। সেখানে গিয়ে তিনি সংযোগটি দেয়া হবে বলে প্রতিশ্রুতি দিয়ে কৃষক আলিম উদ্দিনের কাছ থেকে ২০ হাজার টাকা উৎকোচ নেন।
এ সময় একই গ্রামের কৃষক আবুল হোসেন ও মোফাজ্জল হোসেনসহ কয়েকজন কৃষক উপস্থিত ছিলেন বলে তিনি লিখিত অভিযোগে দাবি করেছেন।
কিন্তু গত দেড় মাস অতিবাহিত হওয়ার পর সেচ সংযোগের জন্য আবেদনকারী কৃষক আলিম উদ্দিনকে সংশ্লিষ্ট অফিস থেকে লিখিত চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয় তার সেচ সংযোগ দেয়া হচ্ছে না।
এর পর তিনি উৎকোচের ২০ হাজার টাকা ফেরত চাইতে তাড়াশ বিলিং এরিয়া অফিসের ইন্সপেক্টর আবদুল হামিদের কাছে যান। তখন ইন্সপেক্টর আবদুল হামিদ তাকে অফিস থেকে ধমকিয়ে বের করে দেন।
এতে এ কৃষক গত সোমবার উৎকোচের টাকা ফেরত না দেয়ায় বিষয়টি লিখিত অভিযোগ আকারে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার (জিএম) বরাবর প্রতিকার চেয়ে আবেদন প্রদান করেন।
এ বিষয়ে কৃষক আলিম স্থানীয় সাংবাদিকদের জানান, ইন্সপেক্টর আবদুল হামিদ আমার কাছে টাকা নিয়েছেন তা নয়। তিনি আমার চেয়ে বেশি পরিমাণ টাকা নিয়ে অনিয়মের মাধ্যমে একই এলাকার আনন্দ কুমার নামে এ ব্যক্তিকে একটি সেচের সংযোগ দিয়েছেন।
তাড়াশ বিলিং এরিয়া অফিসের ইন্সপেক্টর আবদুল হামিদ উৎকোচ নেয়ার বিষয়ের অভিযোগ অস্বীকার করে বলেন পারলে প্রমাণ করুন।

 


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল