২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়া-সারিয়াকান্দি সংযোগ সড়কে ৫০ মিটার ব্রিজ নির্মাণ নিয়ে অসন্তোষ

-

বগুড়া-সারিয়াকান্দি সংযোগ সড়কের সুখদহ খালের ওপর নির্মাণাধীন ৫০ মিটার ব্রিজ নিয়ে এলাকাবাসীর মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। ব্রিজটি আগের চেয়ে নিচু হওয়ায় স্থায়িত্ব নিয়ে এলাকাবাসী আতঙ্কে রয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ ও দাখিল করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বর্ষাকালে ওই খালে পানি বৃদ্ধির ফলে ব্যবসায়ীদের নৌকায় পারাপার হতে হয়। তাই ওই খালের ওপর একটি ব্রিজ নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে। কিন্তু নির্মাণাধীন ব্রিজটি পুরাতন ব্রিজের তুলনায় প্রায় ১ মিটার নিচু হওয়ায় বর্ষা মওসুমে নৌকা পারাপার কঠিন হবে। এর ফলে খালের দুই তীর ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। এমনকি পানি প্রবাহ বেড়ে গেলে দুই তীর ভেঙে ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হতে পারে।
এ ব্যাপারে বগুড়া সড়ক বিভাগের একজন সাব ডিভিশনাল ইঞ্জিনিয়ার (এসডিই) জানান, এটি ডিজাইনারদের ব্যাপার। এ কারণে আগের ব্রিজের তুলনায় নতুন ব্রিজটি ৮ মিটার প্রশস্ত করা হচ্ছে। তিনি আরো জানান, চারটি ব্রিজ ও একটি কালভার্ট মিলে ১৫ কোটি টাকার প্যাকেজে এই কাজটি করা হচ্ছে। এটি পরিবর্তনের কোনো সুযোগ নেই। কারণ ইতঃপূর্বে অনেক সময় অপচয় হয়েছে। আগামী ১৯ জুনের মধ্যে কাজটি শেষ করতে হবে। তারপরও ঢাকা থেকে এক্সপার্ট লোকের আসার কথা রয়েছে। তারা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

 


আরো সংবাদ



premium cement