২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কসবা ও আশুগঞ্জে আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত

-

সুললিত কণ্ঠে পবিত্র কুরআনুল কারিমের তেলাওয়াতের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার তাওহিদি জনতাকে মাতিয়ে গেলেন বিশ^বিখ্যাত কারিরা। গত রোববার বাদ এশা জেলার কসবায় ও শনিবার বাদ এশা আশুগঞ্জে অনুষ্ঠিত হয়ে গেল আন্তর্জাতিক কেরাত সম্মেলন।
আন্তর্জাতিক কেরাত সংস্থার (ইকরা) পরিবেশনায় অনুষ্ঠিত দুটি কেরাত সম্মেলনেই বিশ^সেরা কারিদের মধুর কণ্ঠে তেলাওয়াত শুনে মুগ্ধ হন উপস্থিত হাজার হাজার মানুষ।
আন্তর্জাতিক এই কেরাত সম্মেলনে একে একে তিলাওয়াত করেন মিসরের প্রসিদ্ধ কারি শাইখ ইয়াসির মাহমুদ শারকাওই, ইরানের অন্যতম কারি হামিদ শাকের নেজাদ, দক্ষিণ আফ্রিকার প্রধান শাইখ আবদুর রহমান সাদিয়ান, তুরস্কের রাষ্ট্রীয় খেতাবপ্রাপ্ত শীর্ষস্থানীয় কারি ইয়াশার চৌহাদার, ফিলিপাইনের স্বনামধন্য কারি নোমান পিমবায়াবায়া ও বিশ্বে আলোড়ন সৃষ্টিকারী বাংলাদেশের কারি শাইখ আহমাদ বিন ইউসুফ আল আজহারী।
রোববার বাদ আসর জেলার কসবা উপজেলার আড়াইবাড়ী দরবার শরিফের মরহুম পীর আল্লামা গোলাম হাক্কানির (রহ:) মাগফিরাত কামনায় স্থানীয় সুপার মার্কেট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক কেরাত সম্মেলন। কসবা পুরান বাজার ব্যবসায়ী কমিটি এর সার্বিক ব্যবস্থাপনা করে। আড়াইবাড়ী দরবার শরিফের পীর আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আল্লামা গোলাম সারোয়ার সাঈদীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।
আগের দিন বাদ এশা ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ সার কারখানা ও কেমিক্যাল কোম্পানি মসজিদ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে সার কারখানা হাউজিং কমপ্লেক্সে দেশী-বিদেশী কারিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক কেরাত সম্মেলন।
আশুগঞ্জ সার কারখানা ও কেমিক্যাল কোম্পানির প্রশাসন বিভাগীয় প্রধান ও মসজিদ কমিটির সভাপতি এ টি এম বাকীর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক হাবীবুর রহমান।


আরো সংবাদ



premium cement