২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সৈয়দপুরে স্কুলের বেতন ও সেশন ফি কমানোর দাবিতে বিক্ষোভ

-

নীলফামারীর সৈয়দপুরে লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের বেতন ও সেশন ফি সহ অন্যান্য ফি কমানোর দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন অভিভাবকরা। ১৭ ফেব্র“য়ারি রোববার সকালে অভিভাবকরা এ আবেদন করেছেন। এর আগে তারা গত ১৬ ফেব্র“য়ারি প্রতিষ্ঠানের অধ্যক্ষের কাছে আবেদন দেয়ার সময় অভিভাবকরা ক্যাম্পাসে ঘণ্টাব্যাপী অবস্থান করেন। পরে তারা অধ্যক্ষের কাছে দেয়া লিখিত অভিযোগটি উপজেলা পরিষদে গিয়ে ইউএনও এস এম গোলাম কিবরিয়া এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমীনকে প্রদান করেন। এ সময় তারা সেখানেও এক ঘণ্টা অবস্থান করেন।
অভিভাবকরা বলেন, স্কুল কর্তৃপক্ষ প্রতিবছরই স্ট্যান্ডার্ড নার্সারি থেকে কলেজ পর্যায় পর্যন্ত প্রতিটি শ্রেণীতে বেতন, সেশন ফি সহ অন্যান্য ফি বৃদ্ধি করে। এবার তারা প্রায় দ্বিগুণ করে বৃদ্ধি করায় মধ্যবিত্ত ও নি¤œ মধ্যবিত্ত পরিবারের অভিভাবকরা তাদের সন্তানদের পড়ালেখা চালিয়ে যেতে হিমশিম খাচ্ছে।
অভিভাবকদের মধ্যে উপস্থিত আসিয়া আক্তার, খুকুমণি, সজনী খাতুন, রোকসানা জানান, বেতন ও সেশন ফি কমানো না হলে আমরা আন্দোলনে নামতে বাধ্য হবো। কেননা তারা বেতন ও সেশন ফির নামে অতিরিক্ত টাকা আদায় করছে যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহেনা ইয়াসমীন বলেন, স্কুল কর্তৃপক্ষ সরকারি পরিপত্র অনুযায়ী কতটুকু বেতন বৃদ্ধি করেছে তা যাচাই করার পর সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া বলেন, অভিভাবকরা আমার কাছে তাদের দাবি নিয়ে এসেছিল। আমি উভয় পক্ষকে নিয়ে সৃষ্ট অচলাবস্থার একটা সুষ্ঠু সমাধান করার চেষ্টা করব।
লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের চেয়ারম্যান লায়ন নজরুল ইসলাম বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে রাজনীতি করছে একটি মহল। আমরা প্রতিষ্ঠানের স্বার্থে অভিভাবকদের অসুবিধা বিবেচনা করে তাদের বসার অনুরোধ করেছি। আমরা এখনো আলোচনার মাধ্যমে বিষয়টি সুরাহা করার চেষ্টা করছি।


আরো সংবাদ



premium cement