১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কমলগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ বনাম বিদ্রোহী

-

আগামী ১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ বনাম বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন। এখন পর্যন্ত বিএনপি ও জাতীয় পার্টির কোনো প্রার্থীর তৎপরতা দেখা যাচ্ছে না। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী থাকলেও স্বতন্ত্র পরিচয়ে প্রার্থী হয়েছেন আওয়ামী ঘরানার আরো দু’জন। বিএনপির কোনো সমর্থক কিংবা প্রার্থীর নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ নেই। নেই জাতীয় পার্টির কোনো প্রার্থী।
কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়েছেন দু’বারের নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য অধ্যাপক রফিকুর রহমান। তিনি দলের কমলগঞ্জ উপজেলা কমিটিরও দীর্ঘদিনের সাধারণ সম্পাদক। বিগত সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। সংসদ সদস্য পদে মনোনয়ন না পেলেও উপজেলা চেয়ারম্যান পদে দলের মনোনয়ন পেয়েছেন। আর স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামী ঘরানার ব্যক্তি উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক ইমতিয়াজ আহমেদ বুলবুল। তিনি স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদের ছোট ভাই। গত বুধবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহের পর রাতে সিদ্ধেশ্বরপুরস্থ নিজ বাসভবনে কর্মিসভা ডেকে তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন। এ ছাড়া দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগ সদস্য ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর।
এ দিকে আওয়ামী লীগের দলীয় কোন্দলকে কাজে লাগিয়ে বিএনপি ও সমমনাদের মধ্যে শেষতক কেউ প্রার্থী হয়ে চমক দেখাতে পারেন বলে আভাস পাওয়া যাচ্ছে। এ দিকে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে আরো দু’জনের মনোনয়নপত্র কেনায় কমলগঞ্জে আওয়ামী লীগ বিভক্ত হয়ে পড়ল বলে রাজনৈতিক মহল মনে করছে।

 


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল