১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
আদালতের নিষেধাজ্ঞা অমান্য

ভোলায় বিধবার জমি দখল করে মার্কেট নির্মাণ

-

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভোলা সদর উপজেলার পরানগঞ্জের বিরোধীয় জমিতে মার্কেট নির্মাণের কাজ অব্যাহত রেখেছে বিল্লাল হোসেন লিটন বাহিনী। আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা তোয়াক্কা না করে পাঁচতলা ভবনের নির্মাণকাজ অব্যাহত রেখেছে লিটন রাঢ়ি। পরে বুধবার ভোলা সদর থানার ওসি ছগির মিঞার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মাণকাজ বন্ধ করে।
ভোলা সদরের পরানগঞ্জে কাজীবাড়ি এলাকার মৃত ইয়াকুব আলী কাজীর মেয়ে বিধবা মেহেরজান বাবার সম্পতিতে ঘর নির্মাণ করে বসবাস করতেন। কয়েক বছর আগে জমি কেনার নাম করে মেহেরজানের জমি দখল করেন কালাম মেম্বার ও তার ভাই বিল্লাল হোসেন লিটন।
বিরোধীয় জমিতে স’মিল, দোকানঘর নির্মাণ করে অবৈধভাবে ভোগদখল করে তারা। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে কয়েকবার সমাধানের চেষ্টা করা হলেও প্রভাবশালী হওয়ায় লিটন গংদের বিরুদ্ধে কিছুই করা সম্ভব হয়নি। কয়েক মাস আগে ওই জমিতে তারা পাঁচতলা ভবন নির্মাণ কাজ শুরু করে। পরে মেহেরজান বাদি হয়ে ভোলা জজ আদালতে মামলা দায়ের করেন। আদালত বিষয়টি বিবেচনা করে জমিতে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করেন; কিন্তু লিটন বাহিনী আদালতের নিষেধের তোয়াক্কা না করে নির্মাণকাজ অব্যাহত রেখেছে। পরে ভোলা সদর থানার ওসি ছগির মিঞার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মাণকাজ বন্ধ করে।
এ ব্যাপারে বাদি মেহেরজান বলেন, আমার বাবার জমিতে আমি ঘর তুলে বসবাস করছিলাম; কিন্তু কয়েক বছর আগে লিটন রাঢ়ির নেতৃত্বে সন্ত্রাসীরা আমার জমি দখল করে। আমি অনেকের কাছে বিষয়টি নিয়ে গিয়েছিলাম; কিন্তু লিটন রাঢ়ি প্রভাবশালী হওয়ার কারণে সমাধান পাইনি। কয়েক মাস আগে লিটন রাঢ়ি আমার জমিতে পাঁচতলা ভবন নির্মাণ শুরু করে। আমি আদালতে মামলা করেছি। আদালত মার্কেট নির্মাণের কাজে নিষেধাজ্ঞা জারি করেছেন; কিন্তু তারা নিষেধ অমান্য করে কাজ শুরু করে।

 


আরো সংবাদ



premium cement