২১ ফেব্রুয়ারি ২০১৯

ভাণ্ডারিয়ায় মিথ্যা তথ্য দিয়ে দাখিল কেন্দ্র স্থাপনের অভিযোগ

-

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় ভুয়া কাগজপত্র ও মিথ্যা তথ্য দিয়ে এবং জালিয়াতির মাধ্যমে এ বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া দাখিল পরীক্ষার কেন্দ্র স্থাপনের অভিযোগ উঠেছে। এ দিকে দাখিল পরীক্ষা শুরু হওয়ার কয়েক দিন আগে নতুন করে একটি কেন্দ্র স্থাপিত হওয়ায় পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। কোনো পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে হবে তা নিয়েও দেখা দিয়েছে বিভ্রান্তি।
নতুন নির্ধারিত হওয়া বিপিএম দাখিলা মাদরাসার ওই কেন্দ্রটির বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন ভাণ্ডারিয়া উপজেলার উপজেলার ৯টি মাদরাসার অধ্যক্ষ ও সুপাররা।
লিখিত বক্তব্য তেলিখালী ইসলামিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ নূর উদ্দিন মোহাম্মদ বাশির খান অভিযোগ করেন, সম্পূর্ণ জালিয়াতির মাধ্যমে ও মিথ্যা তথ্য প্রদান করে এবং মাদরাসা বোর্ড কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে বিপিএম দাখিল মাদরাসার সুপার মাওলানা আমির হোসেন গোপনে নতুন কেন্দ্রটির অনুমোদন করিয়েছেন। নতুন স্থাপিত কেন্দ্রটির খুব কাছাকাছি আল গায্যালী ইসলামিয়া কামিল মাদরাসায় আরেকটি দাখিল পরীক্ষার কেন্দ্র থাকলেও তথ্য দেয়ার সময় তারা উল্লেখ করেন যে, বিপিএম দাখিল মাদরাসার ২৫ কিলোমিটারের মধ্যে অন্য কোনো দাখিল পরীক্ষা কেন্দ্র নেই।
এ ছাড়া নতুন অনুমোদিত পরীক্ষা কেন্দ্রটির যাতায়াত ব্যবস্থাসহ অন্যন্য সুবিধা অপ্রতুল। নতুন পরীক্ষা কেন্দ্র স্থাপনের জন্য ওই প্রতিষ্ঠানের যে সংখ্যক শিক্ষার্থী থাকা প্রয়োজন তা বিপিএম দাখিল মাদরাসায় নেই বলেও দাবি করা হয় সংবাদ সম্মেলনে। নতুন কেন্দ্রটি বাতিলের জন্য এরই মধ্যে মাদরাসা বোর্ড, পিরোজপুর জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দফতরগুলোতে লিখিতভাবে জানানো হয়েছে বলেও জানান তারা। জাল-জালিয়াতির মাধ্যমে নতুন সৃষ্ট বিপিএম দাখিল মাদরাসা কেন্দ্রটি বাতিল করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন উপজেলার বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ ও সুপাররা।
ভাণ্ডারিয়ায় গত বছর দু’টি কেন্দ্রে ৩৮টি মাদরাসার শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। এ বছর কেন্দ্রের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩টি। নতুন সৃষ্ট পরীক্ষা কেন্দ্রে এ বছর ১১টি প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা দাখিল পরীক্ষায় অংশ নেবে বলে জানা গেছে।
সংবাদ সম্মেলনে ভাণ্ডারিয়ার রাজপাশা বালিকা দাখিল মাদরাসার সুপার মো: আবদুস সবুর, আতরখালী ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ এমডি নজির আহমেদ, পশারিবুনিয়া নূর মোহাম্মদ কারিগরি দাখিল মাদরাসার সুপার মাওলানা সাইফুল্লাহসহ উপজেলার ৯টি মাদরাসার প্রধানরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme