২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দুমকিতে সড়ক খানাখন্দে ভরা

-

পটুয়াখালীর দুমকিতে এলজিইডির থানা-ব্রিজ-মৌকরণ সড়কের কার্পেটিং উঠে পাঁচ সহস্রাধিক ছোটবড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়ে যানবাহন চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। ভাঙ্গাচোরা রাস্তায় অটোভ্যান, রিকশা ও মোটরসাইকেল ঝুঁকি নিয়ে চলাচল করলেও অন্যান্য যানবাহন চলাচল অনেক আগেই বন্ধ হয়ে গেছে। ফলে সড়কটির আশপাশের বাসিন্দা ও চলাচলকারী যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন।
উপজেলার দুমকি থানা ব্রিজ থেকে মুন্সীর হাট-মৌকরণ হয়ে লাউকাঠী পর্যন্ত এ সড়কের দুমকি অংশ চরম বেহাল দশায় পরিণত হয়েছে। কার্পেটিং উঠে খানাখন্দ আর বিশাল বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় এ সড়ক দিয়ে যানবাহন চলাচল দুর্বিষহ হয়ে উঠেছে। উপজেলা শহর থেকে পটুয়াখালী জেলা শহরে কম সময়ে সহজ যাতায়াতের জন্য এ সড়কটি ব্যবহৃত হয়ে থাকে। কিন্তু রাস্তাটির এ অবস্থার কারণে যানবাহন চলাচলে বিঘœ ঘটায় দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ। এমন খানাখন্দের সড়ক ব্যবহার করে কোনো যানবাহনই চলাচল করতে চায় না। ফলে এ সড়কসংলগ্ন বাসিন্দারা পড়েছেন মারাত্মক দুর্ভোগে। ছাত্রছাত্রী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে নিত্য যাতায়াতে অতিরিক্ত খরচের পাশাপাশি যানবাহন বিড়ম্বনার শিকার হতে হচ্ছে।
মুন্সীরহাটের ব্যবসায়ী ও সাবেক ইউপি সদস্য আবদুস সোবাহান মুন্সী আক্ষেপ করে জানান, এলজিইডির অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়কটিতে খানাখন্দের কারণে যানবাহন চলাচলে বিঘœ ঘটলেও কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই। জনচলাচল স্বাভাবিক রাখতে শিগগিরই রাস্তাটি সংস্কার করা দরকার।
এ সড়কে চলাচলকারী অটোস্ট্যান্ডের স্টার্টার সবুজ মৃধা বলেন, রাস্তা খারাপ হওয়ায় সহজে কোনো গাড়ি এ রাস্তায় যেতে চায় না। এ রাস্তায় একবার আপ-ডাউন করলেই দেখা যায় গাড়ির কোনো-না-কোনো ক্ষতি হয়েছে। বেশির ভাগ গাড়ির বাম্পার, চেসিসসহ বিভিন্ন যন্ত্রাংশ একাধিকবার ভেঙেছে। মালিকরা ক্ষতি পোষাতে না পেরে এ রাস্তায় চলাচল প্রায় বন্ধই রেখেছেন। হাতে গোনা কয়েকটা গাড়ি চলাচল করলেও গন্তব্যের শেষ পর্যন্ত যেতে পারছে না। তাতে যাত্রীদের আরো দুর্ভোগের শিকার হতে হচ্ছে।


আরো সংবাদ



premium cement