২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বেইলি ব্রিজের পাটাতন ভেঙে সখীপুর বাটাজোর সড়কে যান চলাচল বন্ধ

সখীপুর-বাটাজোর সড়কে কীর্তনখোলা ধুমখালী এলাকার বেইলি ব্রিজ : নয়া দিগন্ত -

টাঙ্গাইলের সখীপুর-বাটাজোর সড়কে কীর্তনখোলা ধুমখালী এলাকায় বেইলি ব্রিজের পাটাতন ভেঙে গত দুই সপ্তাহ ধরে সব ধরনের ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দুই সপ্তাহ আগে মালবাহী ট্রাকের ওজনে ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটির পাটাতন ভেঙে যায়। এতে দুর্ভোগে পড়ে ওই সড়কে চলাচলকারী মানুষেরা।
জানা যায়, সখীপুর সদর থেকে সিডস্টোর হয়ে ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও, গাজীপুরের শ্রীপুর ও মাওনা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এ ছাড়াও সখীপুর সদর থেকে রাজধানী ঢাকায় যাতায়াতের বিকল্প সড়কও এটি। প্রতিদিন ওই সড়কে মালবাহী ট্রাক, পিকআপ, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ প্রায় হাজারখানেক সিএনজিচালিত অটোরিকশা চলাচল করে থাকে। ব্রিজটি ভেঙে পড়ায় ওই সব এলাকার পণ্যবাহী ট্রাক, পিকআপ বন্ধ রয়েছে। যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছে ব্যবসায়ী ও সাধারণ মানুষেরা।
ওই সড়কে নিয়মিত চলাচলকারী গজারিয়া শান্তিকুঞ্জ একাডেমি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান বলেন, প্রায় ২০-২৫ বছর আগে কীর্তনখোলা-ধুমখালী এলাকায় ওই ব্রিজটি নির্মিত হয়। গত দুই-তিন বছর ধরে ব্রিজটির অবস্থা জরাজীর্ণ। বছরে দুই-তিনবার ব্রিজটি মেরামত করতে হয়। শিগগিরই বেইলি ব্রিজের পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা না হলে যেকোনো মুহূর্তে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী (এলজিইডি) কাজী ফাহাদ কুদ্দুস বলেন, ওই ব্রিজটি ভেঙে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রকল্প পাঠানো হয়েছে। আশা করছি, আগামী জুন মাসের মধ্যেই অনুমোদন পাবো। চলাচল স্বাভাবিক করতে শিগগিরই ব্রিজের ভেঙে যাওয়া পাটাতনটি সংস্কার করে দ্রুত সড়কটি চলাচলের উপযোগী করা হবে বলেও তিনি জানান।


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল