২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
খুলনায় পুলিশের বাধায় বিএনপির মিছিল পণ্ড

ডিসি শাকিলের অসৌজন্যমূলক আচরণের নিন্দা

-

সোমবার দুপুরে নির্বাচনী প্রতীক পাওয়ার পর খুলনা মহানগরীর কেডি ঘোষ রোড বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিএনপি প্রার্থীদের প্রচার মিছিল বের করার উদ্যোগ পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। প্রায় ২০ মিনিট ধরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে বাগি¦তণ্ডা চলে। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে ব্যর্থ হয়ে দলীয় কার্যালয়ের সামনে চলে যান। এ ঘটনায় খুলনা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার শাকিল আহমেদের পক্ষপাতিত্ব ও অসৌজন্যমূলক আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্য ফ্রন্টের নেতারা।
মিছিলে বাধাপ্রাপ্ত হয়ে দলীয় কার্যালয়ে ফিরে এসে খুলনা-২ আসনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, পুলিশের পক্ষপাতিত্ব ও অসৌজন্যমূলক আচরণ সুষ্ঠু নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। তিনি বলেন, তিন দিন আগে মিছিলের বিষয়ে লিখিতভাবে কেএমপিকে অবগত করা হয়েছে। কিন্তু তারা আমাদের শান্তিপূর্ণ মিছিলে বাধা প্রদান করছে অন্যদিকে আওয়ামী লীগের মিছিলে তারা নিরাপত্তা দিয়ে থাকে।
এর আগে বেলা ১১টায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক হেলাল হোসেনের কাছ থেকে দলীয় প্রতীক ধানের শীষ বরাদ্দ নিয়ে দলীয় কার্যালয়ে আসেন খুলনা-২ আসনের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ও খুলনা-৩ আসনের প্রার্থী রকিবুল ইসলাম বকুল। প্রচার মিছিলের প্রস্তুতির আগে ধানের শীষের বিজয় ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করা হয়। দোয়ায় বিএনপি নগর শাখার সাধারণ সম্পাদক ও কেসিসির সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, অ্যাডভোকেট এস আর ফারুক, মোস্তফা কামাল, অ্যাডভোকেট আকতার জাহান রুকুসহ জাতীয় আইনজীবী ঐক্য ফ্রন্ট ও ২০ দলীয় জোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে নগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্য ফ্রন্টের কর্মীরা বিএনপি কার্যালয়ে উপস্থিত হন। তাদের নিয়ে মিছিল শুরুর সময় খুলনা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার শাকিল আহমেদের নেতৃত্বে মিছিল করতে বাধা দেয়া হয় বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়।

 


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল