২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জৈন্তাপুরের শুকসারী ঘাট নির্মাণে গচ্ছা ২০ লাখ টাকা

-

পর্যটন খাতের সুপরিচিত সিলেটের জৈন্তাপুর উপজেলার লালাখাল পর্যটন স্পট সারী নদী। পর্যটনের কথা বিবেচনা করে উপজেলা প্রশাসন সারী নদীর লালাখাল বিজিবি ক্যাম্পসংলগ্ন এলাকায় প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে ‘শুকসারী’ নামে বাংলাদেশ পর্যটন উন্নয়ন করপোরেশনের অর্থায়নের নন্দিত ঘাট নির্মাণ করে। ঘাটটি জনসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্তের ছয় মাসের মধ্যে ঘাটের বেউজ, পিলার, লিন্টার ভেঙে মূল স্থান থেকে সরে যায়। স্থানীয়দের অভিযোগÑ নির্মাণে অনিয়মের ফলে ছয় মাসের মধ্যে ঘাটটি ভেঙে গেছে। পাহাড়ি ঢল ও বন্যায় ঘাটটি খুঁজে পাওয়া যাবে না। পর্যটন খ্যাতের তহবিল শূন্য করতে ঘাট নির্মাণের নামে প্রায় ২০ লাখ টাকা গচ্ছা যাচ্ছে।
সরেজমিনে এলাকাবাসীর সাথে আলাপ করে জানা যায়, জুন মাসে ‘শুকসারী’ ঘাট বা জলঘাটটি তড়িঘড়ি নির্মাণ করে টিকাদারি প্রতিষ্ঠান আব্দুল কাদির এন্টারপ্রাইজ। ঘাট নির্মাণে স্থানীয় নদী থেকে কাদা মিশ্রিত বালু, নি¤œমানের পাথর এবং তুলনামূলক ছোট রড ব্যবহারে ঘাট নির্মাণ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। তাদের নানা দুর্নীতি দেখে স্থানীয় লালাখাল কালিঞ্জবাড়ী গ্রামের স্থায়ী বাসিন্দা মোহাম্মদ আলী, নজির আহমদ, আব্দুর রহিম ও ইউপি সদস্য আব্দুল মজিদসহ শতাধিক ব্যক্তির স্বাক্ষরিত অভিযোগ জানানো হয় উপজেলা প্রশাসনের কাছে। অভিযোগের পর উপজেলা প্রশাসন এখন পর্যন্ত পদক্ষেপ গ্রহণ না করায় ঘাঁটি উদ্বোধনের ছয় মাসের মধ্যে পিলার লিন্টার ভেঙে নদী দিকে মূল স্থান থেকে সরে পড়েছে। এলাকাবাসী জানান, কাজের শুরুতেই অনিয়মের জন্য একাধিকবার অভিযোগ জানালেও আমলে নেয়নি উপজেলা প্রশাসন ও স্থানীয় এলজিইডি কর্তৃপক্ষ। তারা কৌশলে টিকাদারি প্রতিষ্ঠানকে বিল উত্তোলনে সহযোগিতা করে।
এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা এলজিইডি অফিসার হাসানুজ্জামানকে মোবাইলে কল করলেও তিনি ফোন রিসিভ করেননি। পরে উপজেলা এলজিইডির সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তানভীর আহমদ জানান, ঘাট নির্মাণে সম্পূর্ণ তদারকি আমি করেছি। ঘাট জায়গায় রয়েছে। ফাটলের ছবি ও ভিডিও উপস্থাপন করলে তিনি বলেন, এমন ঘাট নির্মাণে ব্যয় অনেক বেশি, অল্প টাকায় নির্মাণের কারণে ফাটল দেখা দিয়েছে।
এ বিষয়ে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
উপজেলা নির্বাহী অফিসার মৌরীন করিম বলেন, ঘটনার সংবাদ পেয়েই তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছেন। একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল